April 25, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খালিশপুরে পূর্ব শত্রুতার জের ধরে চা দোকানদারকে কুপিয়ে হত্যা

দ. প্রতিবেদক
নগরীর খালিশপুরের উত্তর কাশিপুরে পূর্ব শত্রুতা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মোঃ লিটন শেখ (৪০) নামে এক চা দোকানদারকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় মোঃ আমিন (৩৫) নামে আরও এক যুবককে কুপিয়ে জখম করা হয়। এ ঘটনায় পুলিশ ৭ জনকে আটক করেছে।
পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানাগেছে, উত্তর কাশিপুর বাতিপাড়া পোড়া বাড়ি মসজিদ রোডের সোহবান শেখের পুত্র লিটন শেখের দুটি চায়ের দোকান রয়েছে। লিটন একটি চায়ের দোকান নিজেই পরিচালনা করেন। চায়ের দোকানের আশেপাশে এলাকার চিহ্নিত কিছু লোক মাদক ও মোবাইল ফোনে আইপিএলের জুয়ার আসর বসায়। চা বিক্রেতা লিটন শেখ মাদক ও ক্রিকেটের জুয়ার বিষয়ে প্রতিবাদ করলে সে ঘটনাকে কেন্দ্র করে লিটনের উপর ক্ষিপ্ত হয় তারা। গত ১৫ এপ্রিল চায়ের দোকানের কর্মচারী মিজানের সাথে এলাকার ৫ বছর বয়সী জুয়েল নামে একটি বাচ্চা ছেলের সাথে সামান্য ঝগড়া হয়। এতে দুই-তিনজন যুবক মিজানকে মারধর করে। এ নিয়ে এলাকায় সালিশী করে দেন কয়েকজন মুরুব্বি। কিন্তু এতে প্রতিপক্ষ আরও ক্ষিপ্ত হয়ে ওঠে।
নিহত লিটন শেখের স্ত্রী হেলেনা বেগম জানান, রাত ১টার সময় তার স্বামী দোকান বন্ধ করে বাড়ির দিকে যাচ্ছিল এ সময় তাকে লোক মারফত ডেকে পাঠায়। লিটন দোকান থেকে বার্মাশীল কবর খানা রোড আতিয়ার শেখের বাড়ির পর্যন্ত পৌছালে সেখানে ওৎপেতে থাকা ১৫/২০ জন সন্ত্রাসী তার উপর হামলা করে। এ সময় লিটনের সহযোগী আমিন ছুটে এলে তাকেও কুপিয়ে জখম করে। সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের আঘাতে লিটনের বুক, দুই হাত, পাসহ শরিরের বিভিন্ন স্থানে গভীর ক্ষত হয়। তাদের ডাক চিৎকারে এলাকার লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তাদের দুইজনকে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় রাত সোয়া ২টার সময় লিটনের মৃত্যু হয়।
এ ঘটনায় লিটনের স্ত্রী হেলেনা বেগম বাদী হয়ে খালিশপুর থানায় জয়নাল, শাহাদৎ, আজা লিটন, রাজু, রোকন, আল আমিন, আসলাম, টিক্কি রুবেল, আকিব, সাকিব, আব্দুল্লাহ, এলকো সোহেল, গরু মামুন, মাড়ুয়া আল আমিন, হেলাল, সাব্বির, মোঃ মাহির, বাবু, আশিকুর রহমানসহ মোট ১৯ জনের নামে এজাহার করেছেন। মামলায় আরও ১০/১৫ জনকে আজ্ঞাত আসামী করা হয়েছে। পুলিশ অভিযান চালিয়ে এজাহারভুক্ত ৭ আসামীকে আটক করেছে।
এ বিষয়ে খালিশপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী মোস্তাক আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হত্যা মামলা রুজু হয়েছে, অভিযান চালিয়ে এজাহারভুক্ত ৭ আসামীকে আটক করা হয়েছে। এ মামলা তদন্ত করবে ওসি (তদন্ত) নিমাই চন্দ্র কুন্ডু। আসামীদের আজ আদালতে চালান করা হবে বলে তিনি জানান।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *