May 4, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় র‌্যাবের অভিযানে ৬টি জীবিত তক্ষকসহ ৩ পাচারকারী গ্রেফতার

দ. প্রতিবেদক
খুলনার কয়রা উপজেলা থেকে ৬টি বন্যপ্রাণী জীবিত তক্ষকসহ ৩ জন পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব-৬) সদস্যরা। গত বুধবার সন্ধ্যায় কয়রা থানাধীন চাঁদআলী বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। র‌্যাব-৬ খুলনা মিডিয়া অফিসারের দায়িত্বে থাকা এএসপি মোঃ মাহবুব-উল-আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধ্যা ৬টার দিকে খুলনা জেলার কয়রা থানাধীন চাঁদআলী বাজার এলাকায় জনৈক মোঃ গোলাম রসুল এর মুদির দোকানের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬টি বন্যপ্রাণী তক্ষক উদ্ধার করা হয়।
আটককৃতরা হলেন- পাইকগাছা থানাধীন বেতবুনিয়া এলাকার মৃত মফিজ উদ্দিন গাজীর ছেলে মোঃ জিয়াউর রহমান গাজী (৩৫), কয়রা থানাধীন মসজিদকুল এলাকার শাহাবুদ্দিন মোল্লার ছেলে মোঃ বিল্লাল হোসেন মোল্লা (২৫) ও কয়রা থানাধীন অর্জুনপুর এলাকার মোঃ শাহেব আলী গাজীর ছেলে মোঃ রবিউল ইসলাম গাজী (২৭)।
তিনি আরও জানান, আসামীদেরকে জিজ্ঞাসাবাদে জানায় যে, তারা দেশের বিভিন্ন স্থান হতে গোপনে অবৈধ বন্য প্রাণী তক্ষক ক্রয় করে তাদের নিজ এলাকায় ক্রয়-বিক্রয় করে আসছে। তারা এলাকায় বন্যপ্রাণী জীবিত তক্ষক পাচারকারী দলের সক্রিয় সদস্য বলে স্থানীয়দের কাছ থেকে জানা যায়। এ বিষয়ে আসামীদের বিরুদ্ধে খুলনা জেলার কয়রা থানায় ১৯২৭ সনের বন আইন ও বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন-২০১২ আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন আছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *