May 19, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ৮ থানা ও ৯ উপজেলায় অভিযান

২৭১ জনকে লক্ষাধিক টাকা জরিমানা, আটক আরও ১৫৫

দ. প্রতিবেদক
করোনা ভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় গতকাল বৃহস্পতিবার খুলনা মহানগরীর ৮টি মেট্রোপলিটন থানায় এবং জেলার নয়টি উপজেলায় একযোগে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৬টি অভিযান টিমের মাধ্যমে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়।
সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত খুলনা মহানগর ও উপজেলাসমূহের বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করে মাস্ক পরিধান না করা এবং যথাযথ স্বাস্থ্যবিধি না মানার দায়ে মোট ২৫৯টি মামলায় ২৭১ জনকে ১ লাখ ১৮ হাজার ২০০ টাকা জরিমানা করা হয় এবং ১৫৫ জনকে আটক করা হয়। ‘দÐবিধি, ১৮৬০’ এর ২৬৯ ধারা এবং ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়।
জেলা প্রশাসন সূত্র জানায়, স¤প্রতি করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ৮ নভেম্বর জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে ৯ নভেম্বর থেকে জেলা প্রশাসন কঠোর অবস্থা গ্রহণ করে। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন পিএএ’র নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যসজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত¡াবধানে ৯ নভেম্বর থেকে অদ্যাবধি পরিচালিত মোবাইল কোর্টে মোট ৭৭০টি মামলায় ৩৮২ জনকে ৩ রাখ ৮৮ হাজার ৮৭০ টাকা জরমানা করা হয়েছে।
মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করেন মহানগরস্থ মেট্রোপলিটন থানা পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সদস্যগণ এবং উপজেলাসমূহে স্ব-স্ব থানা পুলিশের সদস্যগণ। করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *