May 6, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষা

খুবিতে বাঁধনের শীতবস্ত্র বিতরণ কর্মসূচি

খুবি প্রতিনিধি
খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ‘বাঁধন’ এর পক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় উপাচার্যের বাসভবন সংলগ্ন মাঠে সুবিধাবঞ্চিতদের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান কয়েকজনের হাতে শীতবস্ত্র তুলে দিয়ে কর্মসূচির উদ্বোধন করেন।
সরেজমিনে ঘুরে দেখা গেছে, করোনাকালীন স্বা¯’্যবিধি মেনে এই কার্যক্রম অনুষ্ঠিত হয়। প্রথম দফায় ১৫০ জন সুবিধাবঞ্চিত মানুষের মাঝে কম্বল ও মাস্ক বিতরণ করা হয়েছে এবং দ্বিতীয় দফায় অনুষ্ঠানে আসতে পারেননি এমন আরও ৫০ জনকে বাধনের সদস্যরা শীতবস্ত্র পৌঁছে দেবেন।
এ সময় উপাচার্য ফায়েক উজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ে অনেক সংগঠন রয়েছে, তবে বাধনের কার্যক্রম ব্যতিক্রমী। করোনার মারাত্মক প্রকোপের মধ্যেও বাঁধন খুবি ইউনিটের কর্মীরা মুমূর্ষু রোগীদের জন্য প্রতিদিন প্রায় দশ ব্যাগ রক্তের ব্যব¯’া করেছে। এছাড়াও, তারা কখনো বন্যা কবলিত অঞ্চলে মানুষের সাহায্যে ছুটে গেছে, আবার এখন সুবিধাবঞ্চিত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করছে। এই কাজগুলো করতে করতে তারা নিজেদের মানবসেবায় উদ্বুদ্ধ করে তুলছে এবং পরবর্তী কর্মজীবনেও তারা এই ধরনের কাজের সাথে যুক্ত থাকবে এই আশাবাদ ব্যক্ত করছি। এ সময় আরও বক্তব্য রাখেন ফার্মেসি ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. আশীষ কুমার দাস।
প্রসঙ্গত, ‘বাধন-খুলনা বিশ্ববিদ্যালয় ইউনিট’ ২০০৬ সালে বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *