April 24, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় মাস্ক না পরায় ২২ জনকে অর্থদণ্ড

দ. প্রতিবেদক
করোনাভাইরাস সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় শনিবার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন পিএএ’র নির্দেশে নগরীর ডাক বাংলা এবং খুলনা রেলওয়ে স্টেশন এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক এবং শারমিন জাহান লুনা।
এসময় মোবাইল কোর্ট পরিচালনাকালে মাস্ক সাথে না থাকায় এবং যথাযথভাবে মাস্ক পরিধান না করায় ২২টি মামলায় ২২ জনকে মোট ৫ হাজার ৯০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক এসব জরিমানা করা হয়।
এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক পরিচালিত একটি মোবাইল কোর্টে একজনকে মাদক সংক্রান্ত অপরাধ সংঘটনের দায়ে ‘মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন সদর থানা পুলিশ এবং সোনাডাঙ্গা মডেল থানা পুলিশের সদস্যগণ। স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে এবং মাদক সংক্রান্ত অপরাধ নির্মূলে জেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *