April 25, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় মারধর ও নির্মাণাধীন দেওয়াল ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

দ. প্রতিবেদক
ভূমিদস্যুকে চাঁদা না দেওয়ায় খুলনা মহানগরীর ছোট বয়রার গোলদার পাড়ায় বাড়ির মালিকসহ ৭ জনকে মারধর, বাউন্ডারির দেওয়াল ভাংচুর ও বিভিন্ন ক্ষতি সাধন করার প্রতিবাদে খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী বাড়ির মালিক নুর ইসলাম।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ছোট বয়রার গোলদার পাড়ার ৪৮ ও ৪৮/১ নং বাড়ির সামনের দেওয়ালের নির্মাণ কাজ শুরু করে প্রায় ৭০ ভাগ গ্রেড-ভিমের কাজ শেষ করেন। কাজের শুরু থেকেই এস এম শাহজাহান ও তার সাঙ্গপাঙ্গরা তার নিকট মোবাইলে চাঁদা দাবি করে আসছিলো। চাঁদা না দিলে হুমকি প্রদান করে কাজ বন্ধ রাখতে বলে। কিন্তু তিনি কাজ চালিয়ে যান। এতে ক্ষিপ্ত হয়ে গত বুধবার বেলা ১১টায় এস এম শাহজাহানের নেতৃত্বে আইয়ুব আলী ওরফে বড় বাবু, শাহজাহানের পুত্র মান্না, ডাবলুর ছেলে আকিবসহ ১০/১২ জন দুর্বৃত্ত বাউন্ডারী ওয়ালের সামনে এসে চড়াও হয় এবং তাকে সহ নির্মাণাধীন শ্রমিকদের মারধর করে আহত করে। এসময় তার বড় ভাবী শেখ নজরুল ইসলামের স্ত্রী দুর্বৃত্তদের বাঁধা দিতে এলে তাকেও মারধর করে। এঘটনায় আহতরা হলেন, নাজমুল (২৫), বিশ্ব (২৯), সাগর (২৬), রানা (৩০) ও অপু (২২)। আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান শেষে কাজ বন্ধ রাখা হয়। উক্ত মারধরের ঘটনায় আঘাতপ্রাপ্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য তিনি ভর্তি হন।
তিনি আরও বলেন, ঐসময় দুর্বৃত্তরা প্রায় ৪৫ মিনিট তান্ডব চালিয়ে তার নির্মাণাধীন বাউন্ডারির দেওয়াল ভেঙ্গে ফেলে এবং কাজের সামগ্রী রড নিয়ে যায়। এতে প্রায় ৪ লক্ষ টাকার ক্ষতি সাধিত হওয়ায় তার বড় ভাবি লাভলী বেগম বিষয়টি নিয়ে সোনাডাঙ্গা মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেন।
এসময় তিনি আরও বলেন, এস এম শাহজাহান একজন কুখ্যাত ভূমিদস্যু ও প্রভাবশালী হওয়ায় এলাকায় বিভিন্ন লোকের নিকট চাঁদা দাবি করেন। কেউ অস্বীকৃতি জানালে তার বিরুদ্ধে বিভিন্ন হয়রানিমূলক মামলা ও তার বাহিনী দিয়ে হুমকি প্রদান করে। সে খুবই প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না। এসময় তিনি এস এম শাহজাহান ও তার সাঙ্গপাঙ্গদের গ্রেফতার পূর্বক ন্যায় বিচারের দাবি জানান।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *