May 4, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা

দ. প্রতিবেদক
খুলনায় বিভিন্ন অনিয়মের অভিযোগে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়। আজ রবিবার সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম এর নেতৃত্বে ডুমুরিয়া উপজেলার ধামালিয়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করে এসব জরিমানা করা হয়।
এ বিষয়ে শিকদার শাহীনুর আলম জানান, ধামালিয়া বাজার এলাকায় তদারকি করে মেয়াদ উত্তীর্ণ ও মূল্যবিহীন ঔষুধ রাখায় মান্নান ফার্মেসীকে ৪ হাজার টাকা, মেয়াদ উত্তীর্ণ প্যাকেটজাত পণ্য ও মূল্য মেয়াদ বিহীন প্যাকেটজাত খাদ্য রাখার দায়ে মকবুল স্টোরকে ২ হাজার টাকা, মেয়াদ মূল্য বিহীন আইসক্রিম রাখার দায়ে আল আমিন স্টোরকে ১ হাজার টাকা এবং মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রতারণা (ডাক্তার না হয়ে ডাক্তার উল্লেখ করা) করায় ফিরোজা ফার্মেসীকে ৩ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
এসময় ঔষধসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান তদারকি করে সঠিক দামে বিক্রয় করা, মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয় না করা, ক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা যথাযথভাবে প্রর্দশন করাসহ সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মেনে ব্যবসা পরিচালনা করার অনুরোধ করা হয়। অভিযানে সহযোগিতা করেন ডুমুরিয়া থানা পুলিশ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *