April 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা পেলেন প্রায় ছয়শত শ্রমিক

তথ্য বিবরণী
খুলনার মহেশ্বরপাশা খাদ্যগুদাম চত্ত্বরে বৃহস্পতিবার দুপুরে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় করোনায় কর্মহীন হয়ে পড়া সিএসডি’র তিনশত ৬০ শ্রম ও হস্তার্পণ শ্রমিকের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। খাদ্যসহায়তার মধ্যে ছিলো চাল, আলু, ডাল ও মুরগির মাংস।
খাদ্যসহায়তা বিতরণকালে শ্রম প্রতিমন্ত্রী বলেন, শ্রমবান্ধব সরকার শ্রমিকদের জন্য সবকিছু করছে। দেশের উৎপাদন, উন্নয়ন ও সামগ্রিক অগ্রগতিতে শ্রমজীবী মানুষের অবদান অপরিসীম। তিনি বলেন, প্রধানমন্ত্রী অসহায়, দুস্থ, বেকার, ভবঘুরে ও শ্রকিদের বিভিন্ন সহায়তা করে যাচ্ছেন। ইতোমধ্যে প্রায় ৩৮ লাখ মানুষকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আর্থিক সহায়তা প্রদান করছে। সরকার ত্রাণ কার্যক্রম স্বচ্ছতার সাথে পরিচালনা করছে এবং তা নিবিড়ভাবে মনিটরিং করছে। করোনাভাইরাস প্রতিরোধে বার বার হাত ধুতে হবে। একই সাথে মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করতে প্রতিমন্ত্রী সকলের প্রতি আহবান জানান।
খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মোঃ মাহবুবুর রহমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা ও সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ। স্বাগত জানান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ মারুফুল আলম, শ্রম অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ মিজানুর রহমান, বিজেএ’র চেয়ারম্যান শেখ সৈয়দ আলী, খুলনা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মোঃ আরিফুল ইসলাম, সিএসডি’র ব্যবস্থাপক মোঃ বজলুল রহমান গাজী, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রণজিৎ কুমার ঘোষসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান খুলনার বৈকালি খাদ্যগুদাম চত্ত্বরে দুইশত ২০ শ্রম ও হস্তার্পণ শ্রমিকের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্যসহায়তা বিতরণ করেন। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এসময় উপস্থিত ছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *