April 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় পুলিশের অনুমতি ছাড়া কর্মসূচি নেওয়ায় আটক ৭, কফিন মিছিল পণ্ড

দ. প্রতিবেদক
খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো চালু ও শ্রমিকদের বকেয়া টাকা এককালীন পরিশোধের দাবিতে পুলিশের অনুমতি ছাড়া কর্মসূচি হাতে নেওয়ায় কৃষক ছাত্র জনতা ঐক্য পরিষদের সমন্বয়কারী রুহুল আমিনসহ ৭ জনকে আটক করেছে পুলিশ। এদিকে ৭ নেতা আটক হওয়ায় পণ্ড হয়েছে পূর্বঘোষিত কফিন মিছিলের কর্মসূচি।
খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোস্তাক আহমেদ জানান, কৃষক ছাত্র জনতা ঐক্য পরিষদ রাষ্ট্রায়ত্ত পাটকল চালুসহ ২ দফা দাবিতে গতকাল রবিবার বিকেল ৪টায় নগরীর খালিশপুর প্লাটিনাম জুট মিল গেট থেকে নতুন রাস্তা মোড় পর্যন্ত কফিন মিছিলের কর্মসূচি ছিল। তাদের কর্মসূচির জন্য কেএমপি অনুমতি দেয়নি। অনুমতি ছাড়া কর্মসূচি করার প্রচেষ্টা চালানোর জন্য বিশৃংখলা এড়াতে খালিশপুর শিল্পাঞ্চলে পুলিশ মোতায়েন করা হয়েছে। দুপুরে কৃষক ছাত্র জনতা ঐক্য পরিষদের সমন্বয়কারী রুহুল আমিন, সদস্য সুজয় সাহা, অনিক, নেওয়াজ মোর্শেদ, তামিম আমিন, ফারুখ হোসেন, জমির ফরাজীকে আটক করে পুলিশ। তবে ঘাটে ট্রলার পারাপার বন্ধ করা হয়নি।
এদিকে সংগঠনের নেতারা জানান, রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো চালু ও শ্রমিকদের বকেয়া টাকা এককালীন পরিশোধের দাবিতে এই কফিন মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। তারা আরও অভিযোগ করেন, দিঘলিয়া থেকে স্টার জুট মিল শ্রমিকদের ভৈরব নদী পার হয়ে খালিশপুরে এসে এই কর্মসূচিতে যোগদান করার কথা ছিল। কিন্তু পুলিশ হার্ডবোর্ড মিল সংলগ্ন ঘাটে ট্রলার পারাপার বন্ধ করে দেয়। সামগ্রিক অবস্থায় তারা কফিন মিছিল করতে পারেননি।
তবে খুলনা মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (নর্থ) মোল্যা জাহাঙ্গীর হোসেন জানান, পুলিশের পক্ষ থেকে কফিন মিছিল করার অনুমতি দেওয়া হয়নি।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *