May 8, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় নতুন জেলা প্রশাসকের আনুষ্ঠানিকভাবে যোগদান

দ. প্রতিবেদক
খুলনার নতুন জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন মো. মনিরুজ্জামান তালুকদার। রবিবার সকালে বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন নতুন জেলা প্রশাসকের কাছে অনুষ্ঠানিকভাবে দায়িত্বভার অর্পণ করেন।
এ সময় নতুন যোগদানকৃত জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন দায়িত্বভার অর্পণ শেষে প্রশাসনের সব কর্মকর্তাদের নতুন জেলা প্রশাসককে সহযোগিতার জন্য নির্দেশনা দেন। খুলনা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে গত ৩১ মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারিকৃত এক প্রজ্ঞাপনে মো. মনিরুজ্জামান তালুকদারকে খুলনার জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়। অপর এক প্রজ্ঞাপনে বিদায়ী খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব পদে বদলি করা হয়। মনিরুজ্জামান তালুকদার মুন্সিগঞ্জের জেলা প্রশাসক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ২১তম বিসিএসের মাধ্যমে সরকারি চাকরি জীবনে প্রবেশ করেন।
মেহেরপুরের জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে প্রশাসনে তার কর্মজীবন শুরু। পরবর্তীতে চরফ্যাশন উপজেলার এসিল্যান্ড, মুলাদী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও), বরিশাল সিটি করপোরেশনের সচিব, কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক ও দুদক চেয়্যারম্যানের একান্ত সচিব হিসেবে বিভিন্ন সময়ে কর্মরত ছিলেন।
প্রশাসন ক্যাডারে চাকরির আগে তিনি ২০তম বিসিএসে সমবায় ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে বরগুনার জেলা সমবায় অফিসার ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও ইংল্যান্ডের একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। বিভিন্ন সময়ে সততা ও দক্ষতার সঙ্গে তিনি তার কর্মজীবনের অর্পিত দায়িত্ব পালন করে আসছেন। তিনি ঝালকাঠির নলছিটি উপজেলার সুবিদপুর ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *