May 2, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনায় নতুন করে ১০৭ জনের করোনা শনাক্ত, উপসর্গে দুইজনের মৃত্যু

দ. প্রতিবেদক
খুলনায় নতুন করে আরও ১০৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ রবিবার খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে তাদের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১০৪ জনই খুলনা জেলা ও মহানগরীর। বাকিদের মধ্যে বাগেরহাটের দুইজন ও পিরোজপুরের একজন রয়েছেন। রবিবার রাতে তাদের নমুনা পরীক্ষার পর এ তথ্য জানা গেছে।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, খুমেকের পিসিআর মেশিনে রবিবার মোট ২৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ২৬৮টি। এদের মধ্যে মোট ১০৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ১০৪ জন খুলনার। এছাড়া বাগেরহাট জেলার দুইজন ও পিরোজপুর জেলার একজন রয়েছেন।
এদিকে খুলনায় করোনাভাইরাসের উপসর্গ আরও দুইজনের মৃত্যু হয়েছে। আজ রবিবার খুমেক হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- নগরীর ৯৫ হাজী মহাসীন রোডের মৃত খলিলুর মোল্লার ছেলে মোঃ হারুন মোল্লা (৫২) ও সোনাডাঙ্গা থানাধীন সোনারবাংলা গলির মৃত খোরশেদ মুন্সীর ছেলে আইয়ুব আলী মুন্সী (৬৭)।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সি রেজা সেকান্দার দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, মোঃ হারুন মোল্লা ২দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট সমস্যা নিয়ে রবিবার বেলা সাড়ে ১১টায় খুমেক হাসপাতালের আইসোলেন ওয়ার্ডে ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন। পরে শারীরিক অবস্থা অবনতি হলে ১১টা ৪০ মিনিটে আইসিইউতে নেওয়া হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় দুপুর পৌনে ১টায় তিনি মারা যান। এছাড়া আইয়ুব আলী মুন্সীকে দুপুর ১টা ১৫ মিনিটে জ্বর, শ্বাসকষ্ট সমস্যা নিয়ে খুমেক হাসপাতালের আইসোলেশনে ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকাল সাড়ে ৪টার দিকে তার মৃত্যু হয়। মৃত দুইজন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *