May 7, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় দুধে পানি মেশানোয় ব্যবসায়ীকে জরিমানা

দ. প্রতিবেদক
খুলনায় দুধে পানি মেশানোর দায়ে সুদীপ্ত ঘোষ নামের এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। তবে পঁচনশীল দ্রব্য ও আর্থিক দিক বিবেচনায় জব্দ করা ২৭ মন ভেজাল দুধ ব্যবসায়ীকে দিয়ে দেওয়া হয়েছে। আজ রবিবার দুপুর সাড়ে ১২ টায় খুলনা মহানগরীর নিরালা মোড় ওই ব্যবসায়ীকে জরিমানা করা হয়। রাষ্ট্রের একটি গোয়েন্দা সংস্থার তথ্য ও সহায়তার ভিত্তিতে অভিযানটি পরিচালনা করেন খুলনার ভোক্তা অধিকারের উপ-পরিচালক মোঃ ইব্রাহিম হোসেন।
তিনি বলেন, দুধে ভেজাল মেশানো দায়ে সুদীপ্ত ঘোষ নামের এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমরা ল্যাক্টোমিটারের মাধ্যমে পরীক্ষা করে দুধে পানির পারিমান বেশি পাওয়ায় তাকে জরিমানা করা হয়। একই সাথে তিনি আর দুধে ভেজাল মেশাবে না মর্মে মুসলেকা নেওয়া হয়েছে। পরে পঁচনশীল দ্রব্য ও আর্থিক দিক বিবেচনায় জব্দ করা ২৭ মন ভেজাল দুধ ব্যবসায়ীকে দিয়ে দেওয়া হয়েছে।
তবে গোয়েন্দা সংস্থাটির দাবি ওই দুধে পানি ছাড়াও শরীরের জন্য ক্ষতিকর কেমিক্যাল থাকার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে পরীক্ষার যথাযথ উপকরণ খুলনার ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর নেই বলে জানা গেছে। অভিযানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল হাসান, সেনিটারি ইন্সপেক্টর মোঃ মুজিবুর রহমান প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *