May 4, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় চালককে হত্যার পর ইজিবাইক ছিনতাই, ৩ জনের স্বীকারোক্তি

৬ মাস রহস্য উন্মোচন পিবিআই’র

দ. প্রতিবেদক
খুলনার দিঘলিয়া উপজেলায় হাসান মাহমুদ অভি (১৫) নামে এক চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাইয়ের ঘটনার ৬ মাস পর রহস্য উন্মোচন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এ ঘটনার সাথে জড়িত তিনজনকে গ্রেফতারের পর আদালতে সোপর্দ করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।
গ্রেফতারকৃতরা হলো- পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানাধীন নদমুল্লা এলাকার আবুল হোসেন খলিফার ছেলে সোহাগ হোসেন (২২), রূপসা উপজেলার মিল্কি দেয়াড়া গ্রামের মৃত করিম শেখের ছেলে হানিফ শেখ (২৬) ও নগরীর হরিণটানা থানাধীন হোগলাডাঙ্গা এলাকার মৃত জালাল শেখের ছেলে মোঃ রায়হান (২২)।
পিবিআই খুলনা জেলার পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা একেএম মাহফুজুল হক জানান, গত ২৫ ফেব্রুয়ারি ডুমুরিয়ার সরাফপুর এলাকার আসলাম শেখের ছেলে ভিকটিম হাসান মাহমুদ অভি (১৫) তার নানা বাড়ী হতে ইজিবাইক চালানোর উদ্দেশ্যে বাহির হয় এবং বাড়ীতে ফিরে না আসলে তার লোকজন তাকে বিভিন্ন স্থানে খুঁজতে থাকে। এ বিষয়ে হরিণটানা থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়। পরে ২ মার্চ সকাল ৯টার দিকে ভিকটিমের মৃতদেহ দিঘলিয়া থানাধীন হাজীগ্রাম ইসরাইল ডাক্তারের বাড়ীর সামনে আত্রাই নদীর কিনারে পানির উপর হতে উদ্ধার করা হয়। ভিকটিমের বাবা মোঃ আসলাম শেখ ভিকটিম হত্যাকান্ড ও ইজিবাইক ছিনতাই অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে দিঘলিয়া (খুলনা) থানার মামলা নং-০২, তারিখ-০৩/০৩/২০২০ খ্রিঃ, ধারা-৩০২/২০১/৩৭৯/৩৪ পেনাল কোড রুজু হয়।
মামলাটি পিবিআই এর সিডিউলভূক্ত হওয়ায় পিবিআই খুলনা জেলা স্ব-উদ্যোগে মামলার তদন্তভার গ্রহণ করে। পুলিশ পরিদর্শক (নিঃ) একেএম মাহফুজুল হক, পিবিআই খুলনা জেলা মামলাটি তদন্ত করেন। তিনি মামলার তদন্তভার গ্রহণ পূর্বক গোপন ও প্রকাশ্যে এবং বিশ্বস্ত সোর্স নিয়োগের মাধ্যমে এবং ডিআইজি পিবিআই হেডকোয়ার্টার্স ঢাকা বনজ কুমার মজুমদার বিপিএম (বার) পিপিএম এর সঠিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় পিবিআই খুলনার ইউনিট প্রধান সৈয়দ মোশফিকুর রহমান এর সঠিক দিক নির্দেশনায় নিরবিচ্ছিন্ন অভিযান চালিয়ে হত্যাকান্ডে জড়িত চারজনকে আটক করা হয়।
তিনি আরও জানান, আসামীদের জিজ্ঞাসাবাদ শেষে গতকাল মঙ্গলবার আদালতে সোপর্দ করলে গ্রেফতারকৃত তিনজন আসামী আদালতে ঘটনার সাথে জড়িত মর্মে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। আসামীদের নিকট হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ঝালকাটি জেলার নলছিটি উপজেলার ডেবরা গ্রাম থেকে ইজিবাইকটি উদ্ধার করা হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *