May 8, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৪ হাজার ছাড়ালো, মৃত্যু ৬০ জনের

দ. প্রতিবেদক
খুলনা জেলা ও মহানগরীতে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ৪ হাজার রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে অর্ধেক রোগীই ইতোমধ্যে সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ৬০ জনের মৃত্যু হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় জেলা ও মহানগরীর ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ১১ জনে। তবে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত কিংবা উপসর্গ নিয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি।
খুলনা জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, শনিবার সকাল পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ছিলো ৩ হাজার ৯৫০ জন। সন্ধ্যায় নতুন করে ৬১ জনের করোনা শনাক্ত হওয়ায় মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ১১ জনে। এদের মধ্যে মোট ২ হাজার ১৫০ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৬০ জনের।
তিনি আরও জানান, খুলনায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহানগরীতে ৩ হাজার ১১৭ জন। এছাড়া কয়রা উপজেলায় শনাক্ত হয়েছেন ২৮ জন। পাইকগাছা উপজেলায় শনাক্ত হয়েছেন ৮৭ জন। ডুমুরিয়ায় উপজেলায় শনাক্ত হয়েছেন ১০৪ জন। ফুলতলা উপজেলায় শনাক্ত হয়েছেন ১৭১ জন। দিঘলিয়া উপজেলায় শনাক্ত হয়েছেন ৮৮ জন। তেরখাদা উপজেলায় শনাক্ত হয়েছেন ৪৩ জন। রূপসা উপজেলায় শনাক্ত হয়েছেন ১৮০ জন। বটিয়াঘাটা উপজেলায় শনাক্ত হয়েছেন ৩৬ জন। দাকোপ উপজেলায় শনাক্ত হয়েছেন ৯৬ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ৬৯ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ৬১ জনই খুলনা জেলা ও মহানগরীর। সোমবার তাদের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ এসেছে। খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে সোমবার মোট ২৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ২৫৭টি। এদের মধ্যে মোট ৬৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৬১ জন খুলনার। এছাড়াও খুমেকের ল্যাবে যশোরের ২ জন, সাতক্ষীরার ২ জন, কুমিল্লা, নড়াইল ও মাগুরার একজন করে করোনা শনাক্ত হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *