April 27, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনায় করোনা ও উপসর্গে তিনজনের মৃত্যু, ২৪ ঘণ্টায় শনাক্ত ১২১ জন

দ. প্রতিবেদক
খুলনায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে নারীসহ দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাবে ১২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ বুধবার রাতে সংশ্লিষ্ট সূত্রগুলো এসব তথ্য নিশ্চিত করেছে।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, বুধবার খুমেকের আরটি-পিসিআর মেশিনে মোট ২৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ২৬০টি। এদের মধ্যে মোট ১২১ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ১১৫ জন খুলনার। এছাড়া বাগেরহাট জেলার চারজন, গোপালগঞ্জ ও মাগুরা জেলার একজন করে রয়েছেন।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইউসুফ আলী (৭৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বুধবার সকালে খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে (ডায়াবেটিক হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি রূপসা উপজেলার নিকলাপুর গ্রামের বাসিন্দা। খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. শেখ ফরিদ উদ্দিন আহমেদ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
এছাড়া করোনাভাইরাসের উপসর্গ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক নারী ও রূপসার তিলক গ্রামে অপর এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- নগরীর রায়েরমহল এলাকার আব্দুল হাকিমের স্ত্রী আনোয়ারা বেগম (৫৬) ও রূপসা উপজেলার তিলক গ্রামের আতিয়ার রহমান (৮০)।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুন্সি রেজা সেকান্দার দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, গত মঙ্গলবার বিকাল পৌনে ৬টায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আনোয়ারা বেগম নামে এক নারী হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে তিনি মারা যান। তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা তার পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।
রূপসা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আনিসুর রহমান দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, তিলক গ্রামের আতিয়ার রহমান (৮০) এক সপ্তাহ ধরে জ্বর সর্দি-কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। আজ বুধবার সকাল সাড়ে ৬টায় নিজ বাড়িতে তিনি মারা যান। তার করোনা পরীক্ষা করার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *