May 4, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনায় করোনার উপসর্গে আইনজীবীসহ চারজনের মৃত্যু, একদিনে শনাক্ত ৭২

দ. প্রতিবেদক
খুলনায় করোনাভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন আইনজীবীও রয়েছেন। মঙ্গলবার মধ্যরাত থেকে বুধবার দুপুর পর্যন্ত খুলনা মেডিকল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে তাদের মৃত্যু হয়। এদিকে গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেলের ল্যাবে আরও ৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ বুধবার রাতে সংশ্লিষ্ট সূত্রগুলো এসব তথ্য নিশ্চিত করেছে।

খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ও আইসোলেশন ওয়ার্ডের ফোকাল পার্সন ডা. মিজানুর রহমান দক্ষিণাঞ্চল প্রতিদিনকে বলেন, মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার দুপুর পর্যন্ত বিভিন্ন সময়ে খুমেকের এই ওয়ার্ডে চারজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- বাগেরহাট সদর বানিয়াগাতি এলাকার বাসিন্দা আইনজীবী এনামুল হক (৬০), নগরীর বয়রা আন্দিরঘাট এলাকার বাসিন্দা হাসেম আলী (৬৮), তেরখাদা আটলিয়া গ্রামের বাসিন্দা শারাফাত (৬০) ও বাগেরহাটের ফকিরহাট উপজেলার বাসিন্দা কালিপদ পাল (৯০)। এর মধ্যে আইনজীবী এনামুল হক ব্যতীত করোনা পরীক্ষার জন্য তাদের প্রত্যেকের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি আরও জানান, আইনজীবী এনামুল হককে জ্বর-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে গত ১২ জুলাই রাতে খুমেক হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার রাত ১২টায় তার মৃত্যু হয়।
একইদিনে নগরীর বয়রা আন্দিরঘাট এলাকার বাসিন্দা হাশেম আলীকে জ্বর-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর ৪টায় তার মৃত্যু হয়। একই সময় সেখানে মৃত্যুবরণ করে তেরখাদা আটলিয়া গ্রামের বাসিন্দা মোঃ শারাফাত। তাকে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে বিকাল সাড়ে ৪টায় ভর্তি করা হয়েছিল। এছাড়া বাগেরহাটের ফকিরহাট উপজেলার বাসিন্দা ৯০ বছর বয়সী কালিপদ পালকে গত ১৪ জুলাই সন্ধ্যা সাড়ে ৬টায় খুমেক হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৮টায় তার মৃত্যু হয়।
এদিকে গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ৭২ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ৬৪ জনই খুলনা জেলা ও মহানগরীর। গতকাল বুধবার তাদের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ এসেছে। খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে সোমবার মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ২৫৮টি। এদের মধ্যে মোট ৭২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৬৪ জন খুলনার। এছাড়াও খুমেকের ল্যাবে বাগেরহাটের ৫ জন, যশোর, সাতক্ষীরা ও পিরোজপুরের একজন করে রোগী শনাক্ত হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *