April 28, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় আ’লীগের মনোনয়ন বঞ্চিত দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের বিক্ষোভ

দ. প্রতিবেদক
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২১ এর প্রথম ধাপে খুলনা জেলার ৩৫টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ইতোমধ্যে দলীয় চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। তবে দুটি ইউনিয়নে বির্তকির্ত প্রার্থীকে মনোনয়ন দেওয়ায় মনোনয়ন বঞ্চিত অন্য প্রার্থীদের সমর্থকরা বিক্ষোভ করেছেন। গত শনিবার রাতে ও রবিবার দুপুরে তারা এ বিক্ষোভ করেন।
খুলনার কয়রা উপজেলার ৪নং মহারাজপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জি এম আব্দুল্লাহ আল মামুন লাভলু আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ায় বিক্ষোভ করেছে ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের নেতারা। রবিবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৪ নম্বর মহারাজপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সামনের সড়ক আটকিয়ে তারা বিক্ষোভ করেন।
বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার খায়রুল আলম। তিনি বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী বর্ধিত সভা করে বর্তমান চেয়ারম্যানের নামসহ ত্যাগী আরও দু’জন নেতার নাম আমরা দিই। বর্ধিত সভায় নৌকার প্রতীকপ্রাপ্ত আব্দুল্লাহ আল মাহমুদের নাম না পাঠানোর সিদ্ধান্ত নিই। কারণ তিনি বিগত নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থীদের নির্বাচনে কাজ করেছেন। পাশাপাশি তার মেজ ভাই এ ইউনিয়নের ধানের শীষের প্রার্থী সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান বেল্টু। তার বড় ভাই মোফাজ্জেল হোসেন জামায়াত করেন।
এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা, আব্দুর রাজ্জাক, আহসান হাবিব বাচ্চু, আনসার আলী গাজী, আরাফাত হোসেন, ওহিদ মোড়ল, বিপুল কুমার বাছাড়, আশরাফ উদ্দীন ঢালীসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।


এদিকে দিঘলিয়া উপজেলার যোগীপোল ইউনিয়নের চেয়ারম্যান পদে যুবলীগ নেতা সাজ্জাদুর রহমান লিংকনকে দলীয় মনোনয়ন না দিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে বহিস্কৃত সাবেক ইউপি চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আনিচুর রহমানকে দলীয় মনোনয়ন দেয়ায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন যুবলীগ নেতা লিংকনের সমর্থকরা। রবিবার সকাল ৮টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত ফুলবাড়ীগেট খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে দিনব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। এ নিয়ে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
মানববন্ধন চলাকালে বক্তৃতা করেন আবুল হোসেন হাওলাদার, আবু হেনা বাবলু, মিজানুর রহমান রুপম,মাসুম খন্দকার, রুমা খন্দকার মুন্নি, অম্বিকা রাণী মন্ডলসহ অন্যান্য নেতৃবৃন্দ। মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, যুবলীগ নেতা মোঃ সাজ্জাদুর রহমান লিংকন করোনাকালে ইউনিয়ন এলাকার হতদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী, শিক্ষা উপকরণসহ বিভিন্ন প্রকার সাহায্য সহযোগীতা করে আসছেন। অথচ স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে বহিস্কৃত সাবেক ইউপি চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আনিচুর রহমানকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে। নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তনের দাবি জানান।
এর আগে গত শনিবার রাত সোয়া ১০টার দিকে খুলনার যোগীপোল ইউনিয়নের বহিষ্কৃত চেয়ারম্যান আনিচুর রহমানকে আওয়ামী লীগ মনোনয়ন দেওয়ায় বিক্ষুব্ধ এলাকাবাসী খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে। মনোনয়নের সংবাদ এলাকায় পৌঁছালে আওয়ামী লীগের কয়েকশ’ নেতাকর্মী ও এলাকাবাসী সড়কে নেমে আসে। এ সময় তারা খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *