April 24, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় অনুমোদনহীন মেডিকেল ডিভাইস মজুদ করায় জরিমানা

দ. প্রতিবেদক
খুলনায় অনুমোদনহীন (রেজিস্ট্রেশনবিহীন) মেডিকেল ডিভাইস (পালস অক্সিমিটার, স্টেথোস্কোপ ও বিপি মেশিন) বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করায় একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাকের নেতৃত্বে নগরীর হেরাজ মার্কেটে পরিচালিত মোবাইল কোর্টে ব্যবসা প্রতিষ্ঠানের মালিকের দোষ স্বীকারোক্তির পরে এ জরিমানা করা হয়।
তিনি জানান, অনুমোদনহীন (রেজিস্ট্রেশনবিহীন) মেডিকেল ডিভাইস (পালস অক্সিমিটার, স্টেথোস্কোপ ও বিপি মেশিন) বিক্রয়ের উদ্দেশ্যে মজুদ করায় ‘দ্য ড্রাগস অ্যাক্ট, ১৯৪০’ এর সংশ্লিষ্ট ধারায় ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং অনুমোদনহীন মেডিকেল ডিভাইসসমূহ বিধিমোতাবেক জব্দ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন জেলা ঔষধ তত্ত্বাবধায়কের কার্যালয়, খুলনা এবং খুলনা সদর থানা পুলিশ।
এদিকে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর নির্দেশে খুলনা মহানগরীতে মাদকবিরোধী টাস্কফোর্সের অভিযান এবং মোবাইল কোর্ট পরিচালিত হয়। টাস্কফোর্সের অভিযানে নেতৃত্ব প্রদান করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তারিফ-উল-হাসান।
এসময় রূপসা স্ট্যান্ড রোড সংলগ্ন একটি ব্যবসা প্রতিষ্ঠানে ১১ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয় এবং বিক্রয়ের উদ্দেশ্যে ফেনসিডিল মজুদকারীকে আটক করা হয়। ফেনসিডিল ব্যবসায়ীর বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের জন্য সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আদেশ দেন কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযান পরিচালনায় সহযোগিতা করেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, খুলনা এবং পুলিশের সদস্যগণ।
অপরদিকে রূপসা ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তারিফ-উল-হাসান পরিচালিত মোবাইল কোর্টের ৪টি মামলায় সড়কে যান চলাচলে অনিয়মের দায়ে ‘সড়ক পরিবহন আইন, ২০১৮’ এর বিভিন্ন ধারায় মোট ৫ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন / এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *