May 6, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনার ল্যাবে সদ্য যোগদানকৃত নার্সসহ ২৬ জনের করোনা শনাক্ত

দ. প্রতিবেদক
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে খুমেকের একজন সদ্য যোগদানকৃত নার্সসহ ২৬ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ২৩ জনই সাতক্ষীরার দেবহাটা উপজেলার, এছাড়া আশাশুনির একজন ও বাগেরহাটের কচুয়ার একজন রয়েছেন। আজ রবিবার তাদের নমুনা পরীক্ষা শেষে এ তথ্য নিশ্চিত করেছেন খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ।
তিনি দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, আজ রবিবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে মোট ১৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ২৬ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে খুমেকের একজন সদ্য যোগদানকৃত নার্স রয়েছেন। এছাড়া সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার ২৩ জন, আশাশুনির একজন ও বাগেরহাট জেলার কচুয়া উপজেলার এক মৃত ব্যক্তির নমুনা পরীক্ষার পর করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।
এদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ও করোনা ইউনিটের মুখপাত্র ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, খুলনা মেডিকেল কলেজে সদ্য নিয়োগকৃত এক নার্স এর নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। তিনি মেডিকেল কলেজের বিপরীতে ডাক্তার পাড়ায় থাকেন।
তিনি আরও জানান, ওই নার্স ১৫ দিন আগে নারায়ণগঞ্জ থেকে খুলনা আসছেন। তার বাড়ী উত্তরবঙ্গে। ১২ মে তিনি খুলনা মেডিকেলে যোগদান করেছেন। তার সংস্পর্শে আসা অন্যান্যদের চিহ্নিত করে নমুনা পরীক্ষার কার্যক্রম শুরু করা হচ্ছে। এই নিয়ে খুলনা জেলায় আক্রান্ত হয়েছেন ২১ জন। সুস্থ্য হয়েছেন ১২ জন। মারা গেছেন ২ জন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *