April 28, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনার ল্যাবে নার্সসহ ৭ জনের করোনা শনাক্ত

দ. প্রতিবেদক
খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে একজন নার্সসহ ৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৫ জনের বাড়ি খুলনায়, বাকি দুইজন বাগেরহাট জেলার। আজ সোমবার রাতে তাদের নমুনা পরীক্ষার পর এ তথ্য নিশ্চিত করেছেন খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ।
তিনি দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, আজ সোমবার খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে খুলনা জেলার নমুনা ছিলো ৬৭টি। এদের মধ্যে ৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৫ জনই খুলনার। বাকি দুইজন বাগেরহাট জেলার।
তিনি আরও জানান, খুলনায় আক্রান্তদের মধ্যে একজন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের নার্স, তিনি সপ্তাহখানেক আগে ঢাকা থেকে খুলনায় এসেছেন। তার বাসা ডুমুরিয়া উপজেলার শাহপুরে। আরেকজন গত রবিবার করোনা আক্রান্ত হওয়া সদ্য নিয়োগপ্রাপ্ত নার্সের স্বামী, অপরজন রূপসা উপজেলার জাবুসা এলাকার এক যুবক। বাকি দু’জনের সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। এছাড়া বাগেরহাট জেলার দুইজনের মধ্যে একজন রামপালের উজলকুড় ইউনিয়নের বাবুরহাট গ্রামের বাসিন্দা, তিনি সম্প্রতি মুন্সিগঞ্জ থেকে এসেছেন। অপরজন ফকিরহাট উপজেলার নলদা ইউনিয়নের মৌভোগে গ্রামের বাসিন্দা, তিনি চট্টগ্রাম থেকে এসেছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *