May 3, 2024
আঞ্চলিকজাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

খুলনার জিল্লুর রহমান সিদ্দিকীর চিকিৎসার ভার নিলেন প্রধানমন্ত্রী

দ. প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় নতুন করে বাঁচার স্বপ্ন দেখছেন খুলনা জেলা আ’লীগের সাবেক সভাপতি মরহুম এ্যাড. কাজী আব্দুস সালামের ছেলে কাজী জিল্লুর রহমান সিদ্দিকী। আর্থিক সংকটে তার চিকিৎসাহীনতা কাটাতে নগদ দুই লাখ টাকা ও বিশ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র দিলেন প্রধানমন্ত্রী। এছাড়া প্রধানমন্ত্রী জিল্লুর রহমান সিদ্দিকীর যাবতীয় চিকিৎসার ব্যবস্থাও করে দিয়েছেন। এতে আনন্দে ভাসছে এ পরিবারটি। সুখবরটি খুলনায় ছড়িয়ে পড়লে নেতাকর্মীরাও কর্মীবান্ধব নেত্রীর প্রশংসায় পঞ্চমুখ।
জানা গেছে, রাজনীতির কঠিন দিনগুলোতে খুলনার আওয়ামী লীগের নেতৃত্বদানকারী বলিষ্ঠ নেতা ছিলেন এ্যাড. কাজী আব্দুস সালাম। তার ছেলে কাজী জিল্লুর রহমানের হার্টের তিনটি ভাল্ব নষ্ট হয়ে যাওয়ায় জীবন সংকটে পড়েছিলেন তিনি। আর্থিক অসচ্ছলতার কারণে ব্যয়বহুল এই চিকিৎসার বাদ দিয়ে মৃত্যুর অপেক্ষায় বেঁচে ছিলেন তিনি। ঠিক তখনই কাজী জিল্লুর রহমানের অসুস্থতার খবর পেয়ে খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েল কাল বিলম্ব না করে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিষয়টি জানান। সেখ সালাউদ্দিন জুয়েলের এমপি’র কাছে পুরো বিষয়টি জেনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাৎক্ষণিক কার্যকর পদক্ষেপ গ্রহণ করলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়াত আ’লীগ নেতার ছেলে কাজী জিল্লুর রহমান সিদ্দিকীর জন্য বরাদ্দ করেন নগদ দুই লাখ টাকা এবং বিশ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র। এছাড়া প্রধানমন্ত্রী বিনামূল্যে তার যাবতীয় চিকিৎসার ব্যবস্থাও করে দেন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে থাকা কাজী জিল্লুর রহমান সিদ্দিকী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতা এবং সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েলর আন্তরিকতায় হতবাক হয়ে যান।
আনন্দে বাকরুদ্ধ জিল্লুর রহমান সিদ্দিকী অস্ফুট কণ্ঠে বলেন, ‘আমার মত ক্ষুদ্র মানুষের জন্য যে দরদ দেখিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েল তা আমাকে নতুন করে বাঁচার প্রেরণা যুগিয়েছে। প্রধানমন্ত্রীর হৃদয়ের বিশালতা প্রকাশের ভাষা আমার জানা নেই। আল্লাহ যেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং খুলনার সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েলের নেক হায়াত বৃদ্ধি করে দেন।’
এ বিষয়ে খুলনা মহানগর যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের নেতাকর্মী ও দেশবাসীর আশা-ভরসার একমাত্র আশ্রয়স্থল। তাঁর তুলনা তিনি নিজেই। কিভাবে দুর্দিনের কর্মীদের পাশে দাঁড়ানো যায়, তা তিনি বারবার দেখিয়েছেন। প্রয়াত আ’লীগ নেতার ছেলে জিল্লুর রহমানর সিদ্দিকীর চিকিৎসাভার গ্রহণ করায় সমগ্র খুলনাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েলের প্রতি অকৃত্রিম কৃতজ্ঞ।’

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *