May 17, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় টিসিবি পণ্য কালোবাজারে, ডিলারের লাইসেন্স বাতিল ও অর্থদণ্ড

দ. প্রতিবেদক : খুলনায় টিসিবির পণ্য কালোবাজারে বিক্রির অভিযোগে ডিলারের লাইসেন্স বাতিল ও অর্থদণ্ড প্রদান করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। গতকাল নগরীর বৈকালী এলাকায় এ অভিযান চালানো হয়।

এ বিষয়ে টিসিবি খুলনার দায়িত্বপ্রাপ্ত প্রধান কর্মকর্তা রবিউল মোর্শেদ জানান, খুলনা জেলা প্রশাসন নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক এর অভিযানে নগরীর বৈকালীস্থ টিসিবির ডিলার মৃধা বেলায়েত হোসেন টিসিবি থেকে উত্তোলনকৃত মালামাল বিক্রির সময় ৮৫ লিটার তেল কম পাওয়ায় যায়, এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্টের মাধ্যমে ডিলারের লাইসেন্স বাতিল ও ২০ হাজার টাকা জরিমানা করেন।

এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে ডিলার টিসিবির পণ্য উত্তোলন করে কালোবাজারে বিক্রি করে আসছিলেন। তিনি ওএমএস ডিলারও। এর আগেও গতবছর একবার এই ডিলার ওএমএস চাল চুরির অপরাধে একই ধরনের সাজা ভোগ করেছিল।

এদিকে নগরীতে অতিরিক্ত দামে আদা বিক্রির অভিযোগে বিক্রেতাকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ও নিয়মিত বাজার মনিটরিং আজ শুক্রবার খুলনার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট চালিয়েছে জেলা প্রশাসন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক দৌলতপুর কাঁচা বাজারে অতিরিক্ত মূল্যে (প্রতি কেজি দেশী আদা ২৮০ টাকায় কিনে ৪০০ টাকায় বিক্রি করার অপরাধে এক খুচরা ব্যবসায়ীকে অর্থদণ্ড প্রদান করেন। ৪৩% এর স্থলে দোকানের সমস্ত আদা ১০% লাভে ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *