April 20, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

খুবি’র সামনে ওয়াকওয়ে ও ওভারব্রিজ নিয়ে সওজ’র সাথে ফলোআপ সভা

খবর বিজ্ঞপ্তি
খুলনা বিশ্ববিদ্যালয়ের সামনে প্রস্তাবিত ওয়াকওয়ে ও ওভার ব্রিজসহ সংশ্লিষ্ট সুবিধা নিয়ে সড়ক ও জনপথ বিভাগের ডিজাইন সেলের প্রকৌশলীদের সাথে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের এক ফলোআপ সভা রবিবার বেলা ১২টায় উপাচার্যের আবাসিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান সভায় সভাপতিত্ব করেন। সভায় উপাচার্য জিরোপয়েন্ট থেকে গল্লামারী চারলেন কাজের তৎপরতার জন্য সওজ বিভাগকে ধন্যবাদ দিয়ে এ অংশে ওয়াকওয়ে ও ওভারব্রিজ নির্মাণের ওপর গুরুত্ব দেন।
তিনি বলেন, এ প্রকল্পটি প্রণয়নের সময় এ বিষয়গুলো অন্তর্ভূক্ত থাকলে এখন নতুন করে চিন্তা করতে হতো না। যে কোনো পরিকল্পনা প্রণয়নকালে জনপ্রত্যাশা ও ভবিষ্যতের প্রয়োজনীয়তার বিষয়টিতে সবিশেষ গুরুত্ব দেওয়া প্রয়োজন যাতে প্রকল্পটি বাস্তবায়িত হলে দীর্ঘমেয়াদে সুবিধা পাওয়া যায়। একই সাথে তিনি একটি প্রকল্প প্রণয়ন বা বাস্তবায়নের সংশ্লিষ্ট সকল পক্ষ বা সংস্থার সমন্বয়ের ওপরও জোর দেন। আলোচনাকালে ড্রেন-কাম ওয়াকওয়ে এবং ওভারব্রিজ নির্মাণের টেকনিক্যাল দিক সবিশেষ গুরুত্ব পায় বিশেষ করে বিদ্যুৎ ও টেলিফোন সঞ্চালন লাইন ভূ-গর্ভে স্থাপন, ওভারব্রিজটি দৃষ্টিনন্দন করা। ওভারব্রিজের বিশ্ববিদ্যালয় অংশে ফুডকোর্ট রাখার বিষয়টিও আলোচনায় স্থান পায়।
সভায় খুব শীঘ্রই বিদ্যুৎ ও টেলিটকসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্তৃপক্ষের সাথে একটি সমন্বয় সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়। দৃষ্টিনন্দন ওয়াকওয়ে ও ওভারব্রিজ নির্মাণে সওজর ডিজাইন সেলকে খুলনা বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য এবং নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের পক্ষ থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে সম্ভব সহায়তা প্রদানের আশ্বাস দেওয়া হয়। পরে ডিজাইন সেলের প্রতিনিধিসহ বিশ্ববিদ্যালয়ের স্থপতি শিক্ষক ও পরিকল্পনাবিদ শিক্ষকবৃন্দ সরেজমিনে নির্মাণাধীন চারলেন প্রকল্পের সম্ভাব্য ওভারব্রিজের জায়গা পরিদর্শন করেন।
এসময় বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. খন্দকার মাহফুজ-উদ-দারাইন, নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ আশিক উর রহমান, সহকারী অধ্যাপক এস এম নাজিমুদ্দীন, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ তানভীর সিদ্দীক, মোঃ আনিসুজ্জামান মাসুদ, উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ আনোয়ার পারভেজ প্রমুখ উপস্থিত ছিলেন।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *