May 16, 2024
আঞ্চলিক

খুবি’র শিক্ষার্থীদের দাবির বিষয়ে কাজ শুরু করেছে গঠিত কমিটি

দ: প্রতিবেদক

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উত্থাপিত বিভিন্ন দাবিসহ সামগ্রিক বিষয় খতিয়ে দেখে সুপারিশসহ একটি প্রতিবেদন দাখিল করার জন্য শিক্ষকবৃন্দের সমন্বয়ে গঠিত ৯ সদস্যের কমিটি কাজ শুরু করেছে। কমিটি দুই দফা শিক্ষার্থীদের সাথে কথা বলতে চাইলে আন্দোলনরত শিক্ষার্থীরা কমিটির সাথে কথা বলতে অস্বীকৃতি জানায় ফলে গতকাল বৃহস্পতিবার দুপুরে কমিটি প্রায় ৪ ঘণ্টা বৈঠক করে শিক্ষার্থীদের উত্থাপিত দাবিসমূহ পর্যালোচনা করেন। বিকেলে কমিটি এক সাংবাদিক সম্মেলন করে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

কমিটির আহবায়ক কলা ও মানবিক স্কুলের ডিন প্রফেসর ড. শেখ মোঃ রজিকুল ইসলাম সাংবাদিক সম্মেলন শেষে এক ব্রিফিংয়ে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের চিঠি পাওয়ার পরই আমরা গতকাল প্রাথমিক কাজ শুরু করি। আজ আনুষ্ঠানিকভাবে কমিটি কাজ করেছে। আমরা সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছি এবং দাবির বিভিন্ন দিক, যৌক্তিকতা নিরুপনের এবং বিভিন্ন অভিমতও গ্রহণের চেষ্টা করেছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যে দাবি উত্থাপন করেছে সে দাবি পূরণের পথ সুগম হবে যদি তারা কমিটির কাজে সহযোগিতা করে। কমিটি শিক্ষার্থীদের দাবি যথাযথ গুরুত্বের সাথে বিবেচনা করবে। সার্বিকভাবে আমরা বিশ্ববিদ্যালয়কে তার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে একাডেমিক ক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতা থাকলে বা কমিটির কাছে প্রতীয়মান হলে সে বিষয়েও সুপারিশ তুলে ধরবো। কমিটি আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলবে এবং তাদের কথা শুনবে বলেও উল্লেখ করেন। কমিটির কাজে অন্য কোনো বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রয়োজন হলে তাও তারা সংগ্রহ করবেন বলে জানান।

সাংবাদিক সম্মেলনে কমিটির অন্যান্য সদস্যরা যথাক্রমে বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার, জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রায়হান আলী, শিক্ষা স্কুলের ডিন প্রফেসর এ কে ফজলুল হক, চারুকলা স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম, সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর মোছাঃ তাছলিমা খাতুন, আইন স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ওয়ালিউল হাসানাত, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর এস এম জাহিদুর রহমান এবং কমিটির সদস্য-সচিব ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *