May 4, 2024
আঞ্চলিক

খালিশপুর মাওলানা ভাসানী বিদ্যাপীঠের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ

দ: প্রতিবেদক

খালিশপুর মাওলানা ভাসানি বিদ্যাপীঠ গালর্স স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আফরোজা শারমিনের বিরুদ্ধে বিধি-বহির্ভুতভাবে প্রতিষ্ঠানের বহুবর্ষী বৃক্ষকর্তন করে বিক্রয় ও অর্থ আত্মসাত, ভুয়া ভাউচার, স্টোর রুমে সংরক্ষিত সরকারি বই বিক্রয়সহ একক স্বেচ্ছাচারিতার অভিযোগ পাওয়া গেছে।

প্রধান শিক্ষক আফরোজা শারমিনের সীমাহীন দুর্নীতি ও অনিয়মের লিখিত অভিযোগ গত ২৬ ডিসেম্বর ২০১৯ তারিখে কলেজ শাখার ১১ জন শিক্ষক স্বাক্ষরিত লিখিত অভিযোগ খুলনা জেলা প্রশাসকের কার্যালয়, শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপিসহ বিভিন্ন দপ্তরে দিয়েছেন।

লিখিত অভিযোগে জানা যায়, প্রধান শিক্ষক প্রতিষ্ঠান চত্বরে হেলে পড়া ও মৃত গাছ কাটার ব্যাপারে গর্ভণিং বডির সভায় একটি কমিটি গঠন করা হয়। উক্ত কমিটির রেজুলেশন মোতাবেক গাছ কর্তন ও তা বিক্রয় পূর্বক সকল হিসাব বুঝিয়ে দেয়ার কিছুদিন পর প্রধান শিক্ষক প্রতিষ্ঠানের স্কুল ভবনের গেটের পার্শ্ববর্তী ও পুকুরের উত্তর পার্শ¦বর্তী বহুবর্ষী অনেকগুলো গাছ বিদ্যালয় বন্ধ থাকাকালীন সকলের অগোচরে বেআইনীভাবে কর্তন করে এবং বিক্রি করে সকল টাকা আত্মসাৎ করে।

এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত গভীর নলকুপ বিদ্যালয়ে না বসিয়ে নিজ বাসায় স্থাপন করেছেন। কলেজের প্রভাষকবৃন্দ প্রতিষ্ঠান প্রধানের এ সকল কর্মকান্ডে প্রতিবাদ করলে কলেজ ভবনের ১১১নং রুমসহ শিক্ষার্থীদের শ্রেণি কক্ষ হিসেবে ব্যবহৃত ১১২ ও ১১৩নং রুম প্রধান শিক্ষক দখল করা ছাড়াও বহিরাগত সন্ত্রাসী এনে অনিয়মের প্রতিবাদ করা প্রভাষকদেরকে হুমকি ধামকি প্রদানকরা হচ্ছে এ ব্যাপারে কলেজের প্রভাষকবৃন্দ খালিশপুর থানায় লিখিত অভিযোগ করেছেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক আফরোজা শারমিনের ব্যবহৃত মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি অভিযোগটি মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *