April 26, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খালিশপুর ও দৌলতপুর জুট মিল কারখানা কমিটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

খবর বিজ্ঞপ্তি
খালিশপুর ও দৌলতপুর জুট মিল কারখানা কমিটির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ শুক্রবার বিকার ৪টায় অনুষ্ঠিত হয়। খালিশপুর পিপলস গোল চত্বর থেকে এক বিক্ষোভ মিছিল শুরু হয়ে নতুন রাস্তা পর্যন্ত যেয়ে পুনরায় পিপলস গোল চত্বর এসে শেষ হয় এবং বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন কারখানা কমিটির সভাপতি ও সিবিএ সাংগঠনিক সম্পাদক মোঃ মনির হোসেন এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোঃ আলমগীর কবীর।
বক্তব্য রাখেন দৌলতপুর জুট মিল কারখানা কমিটির সভাপতি নূর মোহাম্মদ, সাধারণ সম্পাদক মোফাজ্জেল হোসেন, পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের সদস্য সচিব এস এ রশীদ, মুনীর চৌধুরী সোহেল, মোঃ মোজাম্মেল হক খান, আব্দুল করিম, রুহুল আমিন, এস এম চন্দন, আল আমিন শেখ, শামসেদ আলম শমশের, খলিলুর রহমান খলিল, ইলিয়াস হোসেন, আব্দুল হাকিম, আব্দুল কালাম, আবু বকর, তুষার, সোনা মিয়া, মিলন প্রমুখ।
সমাবেশে বক্তারা অবিলম্বে সঠিক হিসাব অনুযায়ী শ্রমিকদের বকেয়া প্রদান, রাষ্ট্রীয় মালিকানায় পাটকল চালু ও আধুনিকায়ন করার জোর দাবি জানান। বক্তারা বলেন, এই দাবি না মানলে ধারাবাহিকভাবে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।
উল্লেখ্য, খুলনার খালিশপুর ও দৌলতপুর জুট মিল, সিরাজগঞ্জের জাতীয় জুট মিল এবং চট্টগ্রামের আর আর ও কেএফডি জুট মিলের শ্রমিকদের সঠিক হিসাব অনুযায়ী ২০১৫ সালের জুলাই থেকে ২০২০ সাল পর্যন্ত নতুন মজুরী কমিশনের বকেয়া টাকা পরিশোধ, সরকার ঘোষিত লকডাউনের টাকা, ২ মাসের পে নোটিশের টাকা, নতুন বেতন স্কেলের ঈদুল ফিতর ও ঈদুল আজহার বোনাসের টাকাসহ সমুদয় পাওনা পরিশোধ, রাষ্ট্রায়ত্ত পাটকল রাষ্ট্রীয় মালিকানায় চালু ও আধুনিকায়নের দাবিতে এ কর্মসূচি পালিত হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *