April 25, 2024
আঞ্চলিক

ক্যাপাসিটি বিল্ডিং প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

 

 

তথ্য বিবরণী

প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহার এবং রূপকল্প-২০২১, ২০৪১ বাস্তবায়নের নিমিত্তে শিক্ষিত তরুণ-তরুণী ও যুবকদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে ক্যাপাসিটি বিল্ডিং শীর্ষক প্রকল্পের আওতায় উপকারভোগীদের সাথে মতবিনিময় সভা গতকাল শুক্রবার সন্ধ্যা সাতটায় খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সমন্বয়ক (এসডিজি) মোঃ আবুল কালাম আজাদ এতে প্রধান অতিথি ছিলেন।

প্রধান অতিথি বলেন, কাউকে পিছনে ফেলে দেশের উন্নয়ন সম্ভব নয়।  উন্নয়ন করতে হলে সকলকে নিয়ে উন্নয়ন করতে হবে। সরকার ডেল্টা প্লান নিয়ে সমনে এগিয়ে যাচ্ছে। সরকার দেশের বিভিন্ন অঞ্চলে একশটি অর্থনৈতিক অঞ্চল নির্মাণের উদ্যোগ নিয়েছে। ইতোমধ্যে এগুলোর কাজ শুরু হয়ে গেছে। মানুষের আয় তিন গুণ বৃদ্ধি পেয়েছে এবং বিদ্যুতের উৎপাদন বেড়েছে ছয় গুণ। আগামী ডিসেম্বর মাসের মধ্যে সকল বাড়িতে শতভাগ বিদ্যুতের আওতায় আনা সম্ভব হবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বড় অবদান পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সামনে এগিয়ে নিতে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে। নারীরা আজ কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। তারা সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। নারী শিক্ষা প্রসারে আমূল পরিবর্তন ঘটেছে। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) বাস্তবায়নে যার যার অবস্থান থেকে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তৃতা করেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অতিরিক্ত সচিব (এসডিজি) মোঃ মোকাম্মেল হোসেন এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (পিএসিসি) ড. মোঃ হুমায়ুন কবীর। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন এতে সভাপতিত্ব করেন। মূখ্য সমন্বয়ক একই স্থানে খুলনা জেলার পিছিয়ে পড়া ও অনগ্রসর নারীর কর্মসংস্থানের লক্ষ্যে স্কিল ডেভলপমেন্ট প্রজেক্ট এর আওতায় প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *