May 2, 2024
খেলাধুলা

কেমন আছেন সৌরভ?

শনিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের বর্তমান সভাপতি ও দেশটির ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তার ধমনীতে তিনটি ব্লক ধরা পড়লেও আপাতত সুস্থ আছেন। তবে আরও দুই দিন হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে তাকে।

প্রয়োজনীয় পরীক্ষার পর দেখা গেছে, সৌরভের হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লক’ রয়েছে। ফলে শনিবার রাতেই এনজিওপ্লাস্টি করা হয়েছিল। এরপর সেখানে একটি স্টেন্ট বসে।

বাকি ধমনীর ‘ব্লকেজ’ সরাতে আরও ২টি ‘স্টেন্ট’ বসানো হবে কি না, তা নিয়েও চিন্তাভাবনা রয়েছে চিকিৎসকদের। তবে এখনও পর্যন্ত সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার রাতে ভাল ঘুমিয়েছেন সৌরভ। এখন গায়ে জ্বর নেই। রক্তচাপ এবং নাড়ির গতিও স্বাভাবিক। রাতে করা করোনা পরীক্ষার ফল এসেছে নেগেটিভ। যা উদ্বেগ-শঙ্কা কমিয়েছে অনেকটাই।

আজ সকাল পর্যন্ত শ্বাসকষ্টে ভুগছেন না বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাই তার অক্সিজেন সাপোর্ট খুলে নেয়া হয়েছে এবং হালকা খাবার দেওয়া হয়েছে। সকালের ইসিজি রিপোর্টও স্বাভাবিক এসেছে। তবু আগামী দুই দিন চিকিৎসকদের পর্যবেক্ষণেই রাখা হবে তাঁকে।

শনিবার সকালে জিমনেসিয়ামে গিয়ে ব্যায়াম করার সময় সৌরভ গাঙ্গুলি জানান, তার বুকে ব্যথা করছে। এরপর দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিসিসিআইতে সৌরভের এক কাছের মানুষ সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, শনিবারও সকালেই জানিয়েছেন তার বুকে ব্যথা করছে। এরপরই হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *