May 7, 2024
আন্তর্জাতিক

‘কাশ্মীর দখলের পর ভারতে হামলা’, শোয়েবের বক্তব্য ভাইরাল

ভূ-স্বর্গখ্যাত জম্মু ও কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তানের সীমান্ত সংঘাত দীর্ঘদিনের। এনিয়ে দেশ দুটি রক্তক্ষয়ী যুদ্ধেও জড়িয়েছিল। দু’দেশের ‘আজন্ম বৈরি’ সম্পর্ক শুধু রাজনৈতিক গন্ডির মধ্যেই সীমাবদ্ধ থাকে নি। কখনও কখনও স্পর্শকাতর বিষয় নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়েছেন তারকা খেলোয়াড়রাও। সেই তালিকায় বোধহয় সবার উপরে পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতারের নাম।

কাশ্মীর থেকে মোদি সরকার ৩৭০ ধারা প্রত্যাহারের পর কড়া মন্তব্য করেছিলেন শোয়েব। সেসময় ভারতীয়দের রোষানলে পড়েছিলেন তিনি। এবার ভারত-পাকিস্তান যুদ্ধ নিয়ে ফের মন্তব্য করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেসখ্যাত পাকিস্তানের জাতীয় দলের সাবেক গতিতারকা।

সম্প্রতি শোয়েব আখতার দেশটির একটি টিভি চ্যানেলের একজন সাংবাদিককে সাক্ষাৎকার দেন। কথা বলার ফাঁকে তিনি হঠাৎ ভারতে ‘গাজওয়া-ই হিন্দ’ প্রতিষ্ঠার বিষয়ে মুখ খোলেন।

শোয়েব আখতার বলেন, ‘আমাদের প্রাচীন সাহিত্যে ‘গাজওয়া-ই হিন্দ’ এর স্বপ্ন একদিন সত্যি হবে বলে উল্লেখ করা হয়েছে। ওই দিন অ্যাটক নদীর পানি দুইবার রক্তে লাল হয়ে উঠবে। আফগানিস্তান থেকে সৈনিকদের দল অ্যাটকে পৌঁছবে। সেনারা আসবে উজবেকিস্তান ও আরব থেকেও। এরপর আফগানিস্তান খোরসান থেকে লাহোর হয়ে কাশ্মীর দখল করবে তারা। আগে মুসলিমরা কাশ্মীর দখল করবে, এরপর আক্রমণ করবে ভারতের ওপর।’

শোয়েবের এমন বক্তব্য সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। ভারতীয় নেটিজেনরা এনিয়ে শোয়েবের তীব্র সমালোচনা করছেন।

তারা বলছেন, ‘গাজওয়া-ই হিন্দ’ এর মত কল্পকাহিনী সাবেক একজন ক্রিকেটার বিশ্বাস করেন এবং তা মিডিয়াতে তুলে ধরছেন। এর মধ্য দিয়ে প্রমাণ হয়, পাকিস্তানের অধিকাংশ শিক্ষিত মানুষও ভারত দখলের অলীক স্বপ্নে বিভোর।

তবে সমালোচনা নিয়ে এখনও কোনো মন্তব্য করেন নি শোয়েব আখতার।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *