May 3, 2024
জাতীয়

কাল থেকে সচিবালয়ে যেতে পারবেন দর্শনার্থী

আগামীকাল বৃহস্পতিবার (২৮ অক্টোবর) থেকে সীমিত আকারে সচিবালয়ে দর্শনার্থী প্রবেশের পাস ইস্যু কার্যক্রম শুরু করতে যাচ্ছে সরকার। দীর্ঘ ১৯ মাস পর পুনরায় এ কার্যক্রম শুরু হচ্ছে।

বুধবার (২৭ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে মন্ত্রিপরিষদ সচিব, সিনিয়র সচিব, সচিব এবং মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের একান্ত সচিবদের (পিএস) কাছে সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৯ মার্চ থেকে সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ করেছিল সরকার।

সচিবালয়ের নিরাপত্তা শাখার দায়িত্বে থাকা উপসচিব মো. ফিরোজ উদ্দিন খলিফা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সচিবালয়ের দৈনিক দর্শনার্থী প্রবেশ পাস স্থগিত করা হয়েছিল। আগামী ২৮ অক্টোবর থেকে জরুরি প্রয়োজনে সচিবালয়ে দৈনিক সীমিত আকারে দর্শনার্থী প্রবেশ পাস ইস্যু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সেক্ষেত্রে কে কতটি পাস ইস্যু করতে পারবেন, তাও নির্ধারণ করে দেওয়া হয়েছে।

চিঠিতে জানানো হয়, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীর পক্ষে তাদের একান্ত সচিবরা ১০টি, মন্ত্রিপরিষদ সচিব, সিনিয়র সচিব এবং সচিবদের পক্ষে তাদের একান্ত সচিবরা ৫টি এবং অতিরিক্ত সচিবরা ৩টি করে পাস ইস্যু করতে পারবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে চিঠিতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *