April 26, 2024
আঞ্চলিক

কলারোয়ায় বিনামূল্যে সার ও বীজ পেলো ৪ হাজার কৃষক

 

 

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়ায় রবি মৌসুমে হাইব্রিড বোরো উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৪ হাজার ১’শ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২০২১-২২ অর্থ বছরে রবি মৌসুমে হাইব্রিড ও উফসী বোরো প্রনোদনা কর্মসূচির আওতায় উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ এবং উফসী বীজ ও সার বিতরণের উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম। উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লাঙ্গলঝাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কলারোয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক এমএ কালাম, সোনাবাড়িয়া ইউপি চেয়ারম্যান বেনজির হোসেন হেলাল, কলারোয়া পৌর প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী, দৈনিক কালের চিত্র পত্রিকার সাংবাদিক সরদার জিল্লুর রহমান। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন-কৃষি সম্প্রাসারণ অফিসার শেখ ইমরান হোসেন।

কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম জানান, বিনামূল্যে উপজেলার প্রান্তিক পর্যায়ের ২৫’শ জন কৃষককে জনপ্রতি ২ কেজি করে হাইব্রিড ধানের বীজ এবং অপর ১৬’শ জন কৃষককে জনপ্রতি ৫ কেজি উফসি ধানের বীজ, ১০ কেজি ড্যাপ সার ও ১০ কেজি পটাশ সার বিতরণ করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *