April 23, 2024
আঞ্চলিকশিক্ষা

কর্মদক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের বিকল্প নেই : খুবি উপাচার্য

 

খুবি এপিএ কমিটির মাসিক সভা

 

খবর বিজ্ঞপ্তি

শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের দ্বিতীয় তলাস্থ সম্মেলন কক্ষে গতকাল মঙ্গলবার বিকাল ৩টায় খুলনা বিশ্ববিদ্যালয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

তিনি বলেন, কর্মদক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণলব্ধ জ্ঞান কর্মক্ষেত্রে প্রয়োগের ফলে প্রতিষ্ঠানের সেবা প্রদানসহ সার্বিক কর্মকাÐের মানোন্নয়ন ঘটে। এজন্য নিজেদের কর্মদক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ/কর্মশালা অব্যাহত রাখতে হবে। তিনি আরও বলেন, প্রশিক্ষণের ক্ষেত্রে আগে থেকেই পরিকল্পনা গ্রহণ করতে হবে। তাহলে পরিকল্পনামাফিক প্রশিক্ষণ প্রদান সহজ হবে। তিনি বার্ষিক ভিত্তিতে প্রয়োজনীয় প্রশিক্ষণ পরিকল্পনা ও একটি প্রশিক্ষণপঞ্জী তৈরির ওপর গুরুত্বারোপ করেন। এছাড়া তিনি বলেন, শুধু প্রশাসনিক দক্ষতা বৃদ্ধি করলে চলবে না, একাডেমিক ক্ষেত্রে দক্ষতা বৃদ্ধিতেও প্রশিক্ষণের ব্যবস্থা রাখতে হবে। একাডেমিক ক্ষেত্রের শিক্ষা-গবেষণা বিষয়ে তথ্যও সন্নিবেশ করতে হবে।

খুলনা বিশ্ববিদ্যালয় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি কমিটির সভাপতি ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস সভায় সভাপতিত্ব করেন। সভা সঞ্চালনা করেন এপিএ কমিটির ফোকালপার্সন কাউন্সিল শাখার উপ-রেজিস্ট্রার এস এম আবু নাসের ফারুক। সভায় এপিএর বাজেট, ত্রৈ-মাসিক রিপোর্ট, প্রশিক্ষণ পরিকল্পনা, শুদ্ধাচার পুরস্কার প্রদানসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *