May 7, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

করোনা: খুলনার দুই হাসপাতালে দু’জনসহ বিভাগে ১৩ মৃত্যু

দ. প্রতিবেদক
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনার দুইটি হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় খুলনা সদরের মনজিলা (৬৯) নামের এক নারীর মৃত্যু হয়েছে।
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাটের কচুয়ার আব্দুর রহমান শেখ (৭৮) নামে এক রোগীর মৃত্যু হয়েছে।
এদিকে খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আড়াই মাসের মধ্যে সর্বনিম্ন মৃত্যু হয়েছে। এ সময় সাতজনের মৃত্যু ও করোনা শনাক্ত হয়েছে ২৯৭ জন। এর আগে গত ১১ জুন বিভাগে ৬ জনের মৃত্যু হয়েছিল। আর ৯ জুলাই সর্বোচ্চ ৭১ জনের মৃত্যু হয়েছিল। বৃহস্পতিবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ দুইজন করে মৃত্যু হয়েছে খুলনা ও কুষ্টিয়ায়। এ ছাড়া নড়াইল, মাগুরা ও মেহেরপুরে একজন করে মারা গেছেন। খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৭ হাজার ৮১৭ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৯৬১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৪ হাজার ৯৭১ জন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *