April 24, 2024
করোনালেটেস্ট

করোনায় প্রাণহানি-সংক্রমণ দুটোতেই শীর্ষে জাপান

 

প্রাণহানি করোনার তাণ্ডব কমে এলেও এখনো থেমে নেই ভাইরাসটির প্রকোপ। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে প্রায় সাড়ে ৩শ মানুষের প্রাণ কেড়েছে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটি। একই সময়ে এক লাখেরও কম মানুষ দেশের শনাক্ত হয়েছে প্রাণঘাতী ভাইরাসটি। দুটি সংখ্যাই তার আগের দিনের তুলনায় কম।

আগের দিন করোনায় আক্রান্ত হয়েছিলেন ৯৮ হাজার ৮৯৮ জন। আর মৃত্যু হয়েছিল ৪৮১ জনের। আর গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৩৯৪ জন। আর মারা গেছেন ৩৬৯ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৬ হাজার ৩৯৪ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ৩৬৯ জন।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও প্রাণহানির শীর্ষে আছে জাপান। এশিয়ার এই দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৭৪০ জন। দ্বিতীয় সর্বোচ্চ ১৭ হাজার ১৯৯ জন সংক্রমিত হয়েছেন তাইওয়ানে। আর তৃতীয় সর্বোচ্চ ১২ হাজার ৩৪৭ জন আক্রান্ত হয়েছেন রাশিয়ায়।

প্রাণহানিতেও রেকর্ড করা জাপানে গত ২৪ ঘণ্টায় ১৩৭ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ জন মারা গেছেন তাইওয়ানে। আর তৃতীয় সর্বোচ্চ ৩১ জনের মৃত্যু হয়েছে রাশিয়ায়।

মহামারির শুরু থেকে এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৭৬ লাখ ২০ হাজার ৩৯৪ জনে। অন্যদিকে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৮২ হাজার ৫৬৯ জনে।

২০১৯ সালের শেষ দিকে চীনের উহান শহরে শনাক্ত হওয়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে বিশ্বজুড়ে তাণ্ডব চালায়। ভাইরাসটির প্রকোপে গোটা বিশ্বে স্থবিরতা দেখা দেয়। আস্তে আস্তে ভাইরাসটির প্রকোপ কমতে থাকলে সবকিছু স্বাভাবিক হতে থাকে।

শেয়ার করুন: