May 19, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

করোনাকালে খুলনার সাড়ে ৮ হাজার মানুষের পাশে মানবিক যুবনেতা শেখ সুজন

দ. প্রতিবেদক
করোনাভাইরাসের এই দুর্যোগের সময় খুলনার সাড়ে ৮ হাজার মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক, মানবিক যুবনেতা শেখ শাহাজালাল হোসেন সুজন। করোনা প্রাদুর্ভাবের প্রথম থেকেই বিভিন্ন পেশার কর্মহীন মানুষকে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করে যাচ্ছেন। যারা মানুষের কাছে চাইতে পারেন না তাদের মধ্যে ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের খাদ্য সামগ্রী বাসায় পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন। এছাড়াও করোনা আক্রান্ত ব্যক্তি ও লকডাউনকৃত পরিবারগুলোকে খাদ্যদ্রব্য পৌঁছে দিয়েছেন তিনি।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশে যখন করোনাভাইরাস ছড়িয়ে পড়ে ঠিক সেই মুহুর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল নেতাকর্মীকে দিক নির্দেশনা প্রদান করেন অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়াতে। একথা শোনার পড়ে শেখ শাহাজালাল হোসেন সুজন ছাত্রলীগ-যুবলীগকে সাথে নিয়ে অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছেন ৷ বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ উদ্দিন জুয়েল, শেখ সোহেল, শেখ রুবেল ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানার পরামর্শ নিয়েছেন সকল ক্ষেত্রে।
তার এই কাজে সার্বক্ষণিক উৎসাহ প্রদান করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুদ্দিন খাঁন নিখিল।
সূত্রটি আরও জানায়, শেখ সুজন খুলনায় এ পর্যন্ত সাড়ে ৮ হাজারের অধিক মানুষকে খাদ্য সরবারহ করেছেন এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে৷ যখন যেখানে মানুষ সমস্যার কথা বলেছেন জীবনের ঝুঁকি আছে জেনেও তিনি এগিয়ে গেছেন সবার আগে৷
এ বিষয়ে খুলনা মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন দক্ষিণাঞ্চল প্রতিদিনকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের পর শেখ পরিবার ও আওয়ামী লীগের সিনিয়র নেতাদের পরামর্শে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছি। রাজনীতির মূল অর্থ মানব সেবা করা। এই বিপদের দিনে যদি মানুষের পাশে না দাঁড়াই তাহলে রাজনীতি করে লাভ কি। রাজনীতিতে মানুষের ভালোবাসা খুব বেশি প্রয়োজন। আগামীতেও আমার এ ধরণের সহযোগিতা অব্যাহত থাকবে। একই সাথে তিনি সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য রাজনীতিবিদদের পাশাপাশি বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *