April 24, 2024
জাতীয়লেটেস্ট

এরশাদকে ভুল চিকিৎসা দেওয়া হয়েছিল : রাঙ্গা

দক্ষিণাঞ্চল ডেস্ক
‘‘জাতীয় পার্টির চেয়ারম্যান, সংসদের বিরোধীদলীয় নেতা এইচ এম এরশাদ ভুল চিকিৎসার শিকার হয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন। ভুল করে তাকে ক্যানসারের চিকিৎসা দেওয়া হয়েছে। ফলে তার লিভার ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি রক্তের হিমোগ্লোবিন কমে গিয়েছিল।’’
এরশাদের চিকিৎসার বিষয়ে এই অভিযোগ করেছেন জাতীয় পার্টির মহাসচিব ও সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। গতকাল রবিবার দুপুরে এরশাদের সফরসঙ্গী হিসেবে রংপুরে এলে তিনি সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন।
চার দিনের সফরে রংপুরে আসেন হুসেইন মুহম্মদ এরশাদ। রবিবার দুপুরে হেলিকপ্টারযোগে রংপুর সেনানিবাসে অবতরণ করেন। সেনানিবাস থেকে প্রথমে তার নির্মাণাধীন বাসভবন পল­ী নিবাসে যান। সেখান থেকে নগরীর গ্রান্ড প্যালেস হোটেলে উঠেন। সেখানে জাপা নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। এসময় তিনি হুইল চেয়ারে করে চলাফেরা করেন। তিনি উপস্থিত সাংবাদিক ও জাপা নেতা কর্মীদের সঙ্গে কথা না বলে হোটেলে তার নির্ধারিত কক্ষে চলে যান।
তবে এ সময় জাপা মহাসচিব মসিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি অভিযোগ করে বলেন, জাপা চেয়ারম্যান এরশাদ ভুল চিকিৎসার কারণে গুরুতর অসুস্থ হয়েছেন। তার ভুল ডায়াগনসিস করা হয়েছে। ডায়গনসিসের রিপোর্টে ক্যানসারের কথা উলে­খ করা হয়। সেইমতে তাকে ক্যানসারের চিকিৎসা দেওয়া হয়। ভুল ওষুধ প্রয়োগের ফলে তার স্বাস্থের অবনতি ঘটে। লিভার ক্ষতিগ্রস্ত হওয়ার ফলে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। হাটা-চলা করতে পারতেন না। পরবর্তীতে তাকে সিঙ্গাপুরে নেওয়া হলে ভুল চিকিৎসার বিষয়টি ধরা পড়ে। সিঙ্গাপুরে চিকিৎসা নেওয়ার পর তিনি এখন অনেকটা সুস্থ। হুইল চেয়ার ছাড়াও চলাফেরা করতে পারেন। রংপুর তথা দেশবাসির দোয়ায় তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন।
জাপা মহাসচিব আরো বলেন, দলের চেয়ারম্যান চিকিৎসা শেষে দেশে ফেরার পর রংপুরে আসার আগ্রহ প্রকাশ করেছিলেন। তাই তিনি রংপুরে এসেছেন। জাপা মহাসচিব আরো বলেন, দলের চেয়ারম্যান দুদিন সংসদে গিয়েছিলেন। মহাসচিব আশা করেন, সংসদের সমাপনি অনুষ্ঠানে বিরোধীদলীয় নেতা হিসেবে যোগ দেবেন এবং বিরোধীদলীয় নেতা হিসেবে দায়িত্ব পালন করবেন। বিএনপি প্রসঙ্গে জাপা মহাসচিব বলেন, বিএনপি এখন ‘নাই পার্টি’। বিএনপির অস্তিত্ব নেই। জাতীয় পার্টি সংসদে বিরোধী দলের ভূমিকা দায়িত্বশীলতার সঙ্গে পালন করবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) মো. খালেদ আখতার, মহানগর জাপার সভাপতি ও রসিক মেয়র মোস্তাফিজার রহমান মোস্তাফা, সাধারণ সম্পাদক ইয়াসির আহমেদ, জেলা জাপার সাধারণ সম্পাদক ফখর-উজ- জামান জাহাঙ্গীর প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *