May 4, 2024
বিনোদন জগৎ

এবার বলিউডের সিনেমায় বঙ্গবন্ধু, থাকবেন বাঙালি তারকারাও

বাংলাদেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনকে কেন্দ্র করে বেশ কিছু সিনেমাই নির্মাণ চলছে। তার মধ্যে সবার আগে উল্লেখ করতে হয় সরকারি প্রযোজনায় নির্মিত হতে যাওয়া বঙ্গবন্ধুর বায়োপিকটির কথা। এটি পরিচালনা করবেন উপমহাদেশের প্রখ্যাত নির্মাতা বায়োপিক মাস্টার’খ্যাত শ্যাম বেনেগাল।

এরইমধ্যে ছবিটির কলাকুশলী বাছাই করা হয়েছে। করোনার কারণে শুটিং তারিখ পিছিয়ে নতুন করে আগামী জানুয়ারিতে নির্ধারণ করা হয়েছে।

এদিকে খবর পাওয়া গেল, হিন্দি ভাষায় বলিউডের জন্য নির্মিত হতে যাচ্ছে একটি চলচ্চিত্র। যেখানে বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যাবে বলিউড অভিনেতা আদিল হুসেনকে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামকে এ সিনেমার প্রেক্ষাপট হিসেবে ভাবা হয়েছে। এটি নির্মাণ করবেন ‘দিল্লি ক্রাইম’খ্যাত পরিচালক রিচি মেহতা।

ছবির নাম ‘ব্যাটল ফর বেঙ্গল’। এখানে বঙ্গবন্ধুর চরিত্রে আদিল হুসেন অভিনয় করবেন বলে আনন্দবাজার সংবাদ প্রকাশ করেছে। সিনেমায় একাধিক বাঙালি তারকাকেও দেখা যাবে।

সেই সংবাদে আরও বলা হয়েছে, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে এই ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিলো।সেই মতো ২০২০-এর ১০ মার্চ নাগাদ পরিচালক-সহ ছবির একটি টিম রেকি করতে বাংলাদেশে এসেছিলেন। পরিচালকের সঙ্গে সেই টিমে ছিলেন ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’-এর সিনেম্যাটোগ্রাফার আমির মোকরি ও অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশল। তিনি অভিনেতা ভিকি কৌশলের বাবা।

চট্টগ্রামে রেকি করাকালীনই বাংলাদেশজুড়ে ঘোষণা হয় লকডাউন। ফলে ছবির শুটিং স্থগিত রেখেই ভারতে ফিরে যায় গোটা টিম।

নতুন করে আগামী বছর মার্চ-এপ্রিল মাস নাগাদ শুরু হবে ছবির শুটিং। লস অ্যাঞ্জেলেসের একটি প্রযোজনা সংস্থা ছবিটির প্রযোজনা করছে বলে দাবি করেছে আনন্দবাজার।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *