April 20, 2024
টেকনোলজি

এই প্রথম স্মার্ট চার্জিং কেসসহ ইয়ারবাড

ট্রু ওয়্যারলেস ইয়ারবাড জনপ্রিয়তার তুঙ্গে এখন। সব বয়সী নারী-পুরুষ ঝুঁকছেন তারবিহীন ইয়ারফোনের দিকেই। বহনে সহজ ও দামও প্রায় হাতের নাগালে থাকায় বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যা। এজন্য একের পর এক সংস্থা আপডেট ইয়ারবাড আনছে বাজারে।

ট্রু ওয়্যারলেস ইয়ারবাডের সঙ্গে একটি করে কেস দেয় প্রস্তুতকারক সংস্থাগুলো। সেই কেসটির ভেতরে ইয়ারবাড রেখেই চার্জ করতে হয়। তবে এবার স্মার্ট চার্জইং কেসসহ ইয়ারবাড বাজারে নিয়ে এলো জেবিএল।

জেবিএল ট্রু প্রো ২ নামের ট্রু ওয়্যারলেস ইয়ারবাডের সঙ্গে এমনই কেস দেওয়া হয়েছে বলেই শোনা যাচ্ছে। সংস্থার দাবি এটি বিশ্বের প্রথম স্মার্ট চার্জিং কেস। এই চার্জিং কেসে আছে একটি বিল্ট-ইন ডিসপ্লে। যা জেবিএল হেডফোন অ্যাপের তুলনায় ইয়ারবাড সেটিং নেভিগেট করা সহজ করে তোলে।

কেসটিতে দেওয়া হয়েছে একটি ১.৪৫ ইঞ্চি এলইডি টাচস্ক্রিন। যার সাহায্যে ইয়ারবাডের বিভিন্ন অপশন কাস্টমাইজ করা, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন সক্রিয় ও নিষ্ক্রিয় করা যাবে। এমনকি কল এবং মেসেজ নোটিফিকেশনগুলোও পরীক্ষা করতে পারবেন স্ক্রিনেই। তাছারা প্লেব্যাক নিয়ন্ত্রণ করার মতো বেশ কয়েকটি ফাংশন দেওয়া হয়েছে স্মার্ট কেসে।

জেবিএল ট্রু প্রো ২ ইয়ারবাডে দেওয়া হয়েছে ১০এমএম ড্রাইভার। ব্লুটুথ ৫.৩ সংযোগ এবং স্পেশিয়াল অডিও সাপোর্ট করে। ছয়টি নয়েজ়-ক্যান্সেলেশন মাইক্রোফোন এবং একটি ইয়ার ক্যানাল টেস্ট যুক্ত করা হয়েছে। ইয়ারবাডটি একবার চার্জে দিলে ১০ ঘণ্টা পর্যন্ত গান শোনা যাবে। কেসের ভিতরে রাখলে ৩০ ঘণ্টা পর্যন্ত এটির চার্জ থাকবে। সব মিলিয়ে এই ইয়ারবাডের ব্যাটারি ব্যাকআপ ৪০ ঘণ্টা।

বর্তমানে ইউরোপের বাজারে পাওয়া যাচ্ছে ইয়ারবাডটি। সেখানে ইয়ারবাডটির দাম ২৪৯ ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা ২৩ হাজার ৬০০ টাকা খরচ করতে হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *