April 19, 2024
জাতীয়

উপজেলা নির্বাচনের জন্য পুলিশ প্রস্তুত : আইজিপি

দক্ষিণাঞ্চল ডেস্ক
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা বিঘ্ন করার মতো শক্তি যেই হোক না কেন তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচনের জন্য সার্বিকভাবে সারাদেশে পুলিশের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে তারা কঠোর ও পেশাগত দায়িত্ব পালন করবে। যে কোনো ধরনের ষড়যন্ত্র রুখে দিতে বাংলাদেশের পুলিশ যথেষ্ট সক্ষম।
গতকাল বৃহস্পতিবার দুপুরে চাঁদপুরে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে এসে পুলিশ লাইনসে অবস্থিত ‘চেতনা মুক্তিযুদ্ধ’ স্মৃতি স্মারকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
আইজিপি আরও বলেন, আইনশৃঙ্খলাকে সমুন্নত রাখার জন্যে, আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে স্বাভাবিক রাখার জন্যে আমরা অতীতে ২০১৩-১৪ তে যখন একটি গোষ্ঠী বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্যে সারা বাংলাদেশে আগুন সন্ত্রাস করে সেই সময় প্রচুর পুলিশ সদস্যকে হারিয়েছি। কিন্তু তারপরও আমরা সেই ধরনের অপতৎপরতা রুখে দিয়েছি। বাংলাদেশকে নিয়ে কেউ এই ধরনের চিন্তা করবেন আমরা সেটা আশা করি না। যদি কেউ সেই ধরনের চিন্ত-ভাবনা করেন আমরা মনে করি তা রুখে দেয়ার সক্ষমতা আমাদের রয়েছে।
‘ময়ূরপঙ্খী’ বিমান ছিনতাইয়ের চেষ্টা সম্পর্কে জাবেদ পাটোয়ারী বলেন, বিমান ছিনতাই নিয়ে তদন্ত চলছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিটি ইউনিট বিষয়টি তদন্ত করছে। এই রকম একটি বিষয়ে তদন্ত করতে সময় দিতে হবে। তদন্তে নতুন কোনো কিছু পাওয়া গেলে হয়তো সিটি ইউনিট থেকে দেশবাসীকে জানিয়ে দেয়া হবে।
আইজিপি বলেন, আজ ঐতিহাসিক ৭ মার্চ। এই দিনেই জাতির পিতা মহাকাব্য রচনা করে গেছেন। এই মহাকাব্য ইতিপূর্বে কেউ রচনা করতে পারেননি। তাঁর পরে আজ পর্যন্ত যতো রাজনীতিবিদ এসেছেন কেউ এই ধরনের মহাকাব্য রচনা করতে পারেননি। তার একটি মহাকাব্য সেই সময়ে সারা বাংলাদেশের মানুষকে এক প্ল্যাটফর্মে নিয়ে এসেছিল। তার ডাকে বাংলার মানুষ একত্রিত হয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে দেশ স্বাধীন করে। বঙ্গবন্ধুর আদর্শে আমরা বাংলাদেশকে এগিয়ে নিতে কাজ করে যাব।
এ সময় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র আলহাজ নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আলহাজ আবু নইম পাটওয়ারী দুলালসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *