May 2, 2024
আন্তর্জাতিকশীর্ষ সংবাদ

ইমরানের দলের এমপিদের পদত্যাগ মঞ্জুর

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দলের ১২৩ জন আইনপ্রণেতার পদত্যাগ মঞ্জুর করেছেন পাকিস্তানের পার্লামেন্টের ভারপ্রাপ্ত স্পিকার কাসিম সুরি। শুক্রবার ডন অনলাইন এ তথ্য জানিয়েছে।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও ইমরানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফের (পিটিআই) নেতা হাবিব এক টুইটে জানিয়েছেন, পিটিআইয়ের আইনপ্রণেতাদের পদত্যাগ মঞ্জুরের পর এখন দেশে নতুন নির্বাচন দেওয়া অনিবার্য হয়ে পড়েছে।

পার্লামেন্টে পিটিআইয়ের ১৫৫ জন সদস্য রয়েছে। এদের মধ্যে ১২ জন ইমরানের পক্ষ ত্যাগ করে অনাস্থা ভোটে বিরোধীদের সঙ্গে যোগ দিয়েছিলেন।

এদিকে, প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান নির্বাচন কমিশনের কাছে লেখা চিঠিতে বলেছেন, পিটিআইয়ের কোনও সদস্যকে কোনও কমিটিতে মনোনীত করা উচিত নয়। কারণ ১১ এপ্রিল পার্লামেন্টের নিম্নকক্ষ থেকে দলীয় আইনপ্রণেতারা পদত্যাগ করেছেন।

প্রসঙ্গত, ৯ এপ্রিল রাতে পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনে বিরোধীরা। অনাস্থা ভোটে হেরে যাওয়ায় পরের দিনই প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান তিনি। এর আগে ইমরান অভিযোগ করেছিলেন, যুক্তরাষ্ট্র তার সরকারকে হঁটানোর জন্য বিরোধী দলগুলোকে পরামর্শ দিয়েছে। আর বিরোধী দলগুলো নিজেদের স্বার্থ সিদ্ধির আশায় সেই ষড়যন্ত্রে যোগ দিয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *