May 5, 2024
খেলাধুলা

আমিরাত আসছে না, সাবিনাদের প্রস্তুতি ম্যাচ নিয়ে বিকল্প চিন্তা

সাফ চ্যাম্পিয়নশিপের আগে নারী ফুটবল দলকে দুটি প্রস্তুতি ম্যাচ খেলানোর জন্য সংযুক্ত আরব আমিরাতকে রাজী করিয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ২৯ আগস্ট ও ১ সেপ্টেম্বর ঢাকায় হওয়ার কথা ছিল ম্যাচ দুটি। নতুন খবর হলো, ম্যাচ দুটি হচ্ছে না। শনিবার দুপুরে সংযুক্ত আরব আমিরাতের ফুটবল ফেডারেশন থেকে বাফুফেকে জানিয়ে দেওয়া হয়েছে তারা দল পাঠাতে পারছে না।

বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন, ‌’আমরা এখনো লিখিত কিছু পাইনি। তবে সংযুক্ত আরব আমিরাত ফুটবল ফেডারেশন মৌখিকভাবে নেতিবাচক কথা জানিয়েছে। তারা আসতে পারবে না। যে কারণে ম্যাচ দুটি আর হচ্ছে না।’

তাহলে কি প্রস্তুতি ম্যাচ না খেলেই সাবিনারা নেপাল যাবে? বাফুফে এখনও ম্যাচের আশা ছাড়েনি। আরব আমিরাত না করে দেওয়ার পর বাফুফে যোগাযোগ করেছে ইন্দোনেশিয়ার সঙ্গে।

‘আমরা চেষ্টা করে যাচ্ছি। যেহেতু সাফ চ্যাম্পিয়নশিপ দক্ষিণ এশিয়ার গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট। আমরা এখন ইন্দোনেশিয়ার সঙ্গে কথা বলেছি। কিঞ্চিত সম্ভাবনা আছে। তারা যদি নাও আসতে পারে আমরা ইন্দোনেশিয়া গিয়ে ম্যাচ খেলে নেপাল যাবো। আর না হয় ঢাকায় এনে অন্তত একটি ম্যাচ খেলা যায় কিনা সে চেষ্টাও করছি। ইন্দোনেশিয়ার বিষয়টি এখন ফিফটি-ফিফটি। আগামী সোমবারের মধ্যে চূড়ান্ত কিছু জানানো যাবে’- বলছিলেন আবু নাইম সোহাগ।

আগামী ৬ থেকে ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুতে হবে নারী সাফ চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। প্রতিপক্ষ ভারত, পাকিস্তান ও মালদ্বীপ। তবে ভারত ফিফা থেকে নিষিদ্ধ হওয়ায় তাদের অংশ নেওয়া অনিশ্চিত। ২৪ আগস্ট জানা যাবে টুর্নামেন্টে ভারত খেলতে পারছে কি পারছে না।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *