April 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

অসহায় মানুষের জন্য ভিজিডি-ভিজিএফ কর্মসূচি চালু করে আ’লীগ সরকার : উপমন্ত্রী

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী রামপাল-মোংলা বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুন নাহার বলেছেন ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর আওয়ামী লীগ এদেশের অসহায় মানুষের জন্য ভিজিডি-ভিজিএফ কর্মসূচী প্রচলন করেন। এরই ধারাবাহিকতা এখনো অব্যাহত আছে। যেসব মানুষ কর্মহীন যারা কাজকর্ম করে জীবন জীবিকা চালাতে অক্ষম তাদেরকে প্রতি মাসে বিনা মূল্যে ৩০ কেজি করে চাল দেওয়া হচ্ছে। এসব মানুষ এখন তিন বেলা খেয়ে বেচেঁ আছে। প্রধান মন্ত্রী শেখ হাসিনা অসহায় ও দুঃখি মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি বলেন শিক্ষা বিস্তারে সরকার নানা উদ্যোগ নিয়েছেন। হাতে কলমে কারিগরি ভাবে জ্ঞান অর্জন করতে পারলে কোন না কোন ভাবে কর্ম সংস্থান সৃষ্টি হবে। সরকার কারিগরি দক্ষতা বৃদ্ধির জন্য সল্প শিক্ষিত ও বেকার যুবকদের প্রশিক্ষনের সুযোগ দিয়েছেন। চাকুরির জন্য অযথা সময় নষ্ট না করে কারিগরি শিক্ষায় নিজেকে প্রশিক্ষিত করে স্বাবলম্বি করে তুলতে হবে।
তিনি মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত রামপাল উপজেলার গৌরম্ভা ও উজলকুড় ইউনিয়নে ভিজিডি কার্ড বিতরন, ফয়লাহাট মাইক্রো কম্পিউটার প্রশিক্ষণ একাডেমির নিজস্ব ভবন নির্মাণ কাজের নাম ফলক উম্মোচন ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এমসয় উপস্থিত ছিলেন রামপাল উপজেলা চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান নূরুল হক লিপন, ইউপি চেয়ারম্যান গাজী আকতারুজ্জামান, গাজী গিয়াস উদ্দিন, হাওলাদার জুলফিকার আলী ভুট্টো, শরীফ মোঃ আঃ কাদির, মুহাঃ ইউনুছ আলী, গাজী জাহাঙ্গীর আলম, মোঃ খলিলুর রহমান, গাজী রাসেদুল ইসলাম ডালিম, সেখ রেজাউল কবির, কাজী আসাফুজ্জামান বাবুল, আসরাফুল আজম আকুঞ্জী, শেখ মোঃ মাছুম বিল্লাহ, মনির আহম্মেদ প্রিন্স, শেখ হাফিজুর রহমান, শেখ ওমর আলী, জালাল উদ্দিন, জুলহাস ইজারদার, প্রদিপ কুমার রায়, আফজাল হোসেন, ইস্রাফিল হোসেন, বিরাজ খাঁ, জবেদ আলী প্রমুখ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *