১২৬ কোটি টাকা : আত্মসাত খুলনায় সোনালী ব্যাংক কর্মকর্তার জামিন নামঞ্জুর

দ: প্রতিবেদক

খুলনায় সোনালী ব্যাংকের ১২৬ কোটি টাকা আত্মসাতের মামলায় ব্যাংকের মহাব্যবস্থাপক নেপাল চন্দ্র সাহার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল বুধবার দুপুরে খুলনা মহানগর সিনিয়র বিশেষ আদালতে (দায়রা জজ আদালত) জামিনের আবেদন করলে বিচারক মো. শহিদুল ইসলাম জামিন না মঞ্জুর করেন।

এর আগে ২০১৯ সালের ২৬ সেপ্টেম্বর আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন। সেই থেকে অর্থ আত্মসাৎ মামলায় নেপাল চন্দ্র সাহা কারাগারে রয়েছেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিপি অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মামলার প্রধান আসামী মেসার্স সোনালী জুট মিলস লিমিটেডের চেয়ারম্যান এসএম এমদাদুল হোসেন পলাতক রয়েছেন। এছাড়া অপর আসামি ব্যাংকের খুলনা কর্পোরেট শাখার সাবেক উপ-মহাব্যবস্থাপক সমীর কুমার দেবনাথ, সিনিয়র প্রিন্সিপাল অফিসার শেখ তৈয়াবুর রহমান ও সহকারী কর্মকর্তা কাজী হাবিবুর রহমান কারাগারে রয়েছেন।

জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে তিন দফায় ব্যাংক থেকে ৮৫ কোটি ৮০ লাখ ৬৯ হাজার ১৭৪ টাকা ঋণ নিয়ে কোনো মালামাল না কিনে টাকা আত্মসাৎ করেন। এতে সরকারের সুদ-আসলে মোট ১২৬ কোটি ৮২ লাখ ৯৩ হাজার ২৮২ টাকার আর্থিক ক্ষতিসাধন হয়েছে। এ ঘটনায় ২০১৭ সালে খানজাহান আলী থানায় মামলা দায়ের করে দুদক।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.