সৈয়দ আশরাফের জন্য কাঁদলেন নাসিম

দক্ষিণাঞ্চল ডেস্ক

সদ্য প্রয়াত জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের কথা বলতে গিয়ে কেঁদে ফেললেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

গতকাল শুক্রবার একটি অনুষ্ঠানে তিনি বলেন, ‘সৈয়দ আশরাফ ছিলেন আমার আপন ভাইয়ের মতো। আমার আপন ভাই চলে গেছেন।’ সৈয়দ আশরাফুল ইসলামের স্মৃতিচারণ করতে গিয়ে ছলছল চোখে নাসিম বলেন, ‘শহীদ চার নেতা জীবন দিয়েছেন। তারা দেশের জন্য জীবন দিয়েছেন। আশরাফ সবসময় রাজনীতির সংকটের সময়ে সাহস ও নিষ্ঠা নিয়ে কাজ করেছেন। তিনি দলের সাধারণ সম্পাদক ছিলেন একাধিকবার। মন্ত্রী ছিলেন। দীর্ঘদিন ধরে একটা রোগে আক্রান্ত — ছিলেন। তার চিকিৎসার পুরো ব্যবস্থা প্রধানমন্ত্রী নিজে করেছেন। তিনি (প্রধানমন্ত্রী) সবসময় তার খোঁজখবর নিয়েছেন। তাকে আমরা হারিয়েছি, যেন আমরা নিজের ভাই হারিয়েছি। রাজনৈতিক জীবনে তার নিষ্ঠা, সাহস, সবসময় বাংলাদেশের মানুষ মনে রাখবে। আমরা তাকে আবারও শ্রদ্ধা জানাচ্ছি।’

প্রসঙ্গত, মোহাম্মদ নাসিম এবং সৈয়দ আশরাফুল ইসলামের বাবা ক্যাপ্টেন (অব.) মনসুর আলী ও সৈয়দ নজর“ল ইসলাম দু’জনই ১৯৭৫ সালের ৩ নভেম্বর তৎকালীন ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় ঘাতকের হাতে নিহত হন। আশরাফের বাবা সৈয়দ নজর“ল ইসলাম ছিলেন প্রবাসী বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.