July 27, 2024
জাতীয়

সেফুদার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা পড়েনি

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ফেসবুক লাইভে কোরআন অবমাননার অভিযোগে সেফাতউল্লাহ ওরফে সেফুদার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার তদন্ত প্রতিবেদন জমা পড়েনি। সে কারণে আগামী ১৮ জুলাই প্রতিবেদন দাখিলের পরবর্তী দিন রেখেছেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্ সামস জগলুল হোসেন।

ভিয়েনা প্রবাসী সেফুদার বিরুদ্ধে এই মামলা তদন্তের দায়িত্বে রয়েছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। বুধবার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন থাকলেও তারা তা দেননি। গত ২৩ এপ্রিল সাইবার ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করেন আলীম আল রাজী (জীবন) নামে ঢাকা বারের এক আইনজীবী। বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে অভিযোগ তদন্ত করে ১৫ মে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলায় বলা হয়, গত ৯ এপ্রিল বাদী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখতে পান যে, অস্ট্রিয়ার ভিয়েনা প্রবাসী সেফাতউল্লাহ ওরফে সেফুদা তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে পবিত্র আল কোরআন সম্পর্কে বিভিন্ন ধরনের আজেবাজে কথা বলছেন এবং আল কোরআনকে অবমাননা করছেন, যা সমগ্র ইসলামী বিশ্বকে মারাত্মকভাবে আহত করেছে। লাইভটি ভাইরাল হওয়ায় প্রতিবাদের ঝড় উঠেছে।

এছাড়া তিনি একইভাবে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন সময় লাইভে এসে কুরুচিপূর্ণ, অশ্লীল, আক্রমণাত্মক ও অকথ্য ভাষায় গালাগাল করেছেন। জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়েও কটূক্তি করেছেন তিনি।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *