February 21, 2024
জাতীয়

সুন্দরবন এক্সপ্রেস দুর্ঘটনায় ৫ ট্রেনের যাত্রা বিলম্ব

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রাপ্তে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেসের একটি বগির দুইটি চাকা লাইনচ্যুত হওয়ায় শিডিউল বিপর্যয়ে পড়েছে রেল। যে কারণে গতকাল শুক্রবার রাতে বিলম্বে ছাড়বে পাঁচটি ট্রেন।

রেলের জনসংযোগ দপ্তরের পরিচালক মোহাম্মদ মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, সর্বোচ্চ ছয় ঘণ্টা বিলম্বে ছাড়বে রাজশাহীগামী পদ্মা ও সিল্কসিটি এক্সপ্রেস। এছাড়া বাকি ট্রেনগুলো সর্বনিম্ন পৌনে দুই ঘণ্টা থেকে চার ঘণ্টা পর্যন্ত বিলম্ব করবে।

রেল সূত্র জানায়, ৭৫৩ নং সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি ৬ ঘণ্টা ২০ মিনিট বিলম্বে আনুমানিক রাত ৯টায় কমলাপুর ছেড়ে যাবে। ৭৬৪ নং চিত্রা এক্সপ্রেস ট্রেনটি চার ঘণ্টা বিলম্বে রাত ১১টায় ছেড়ে যাবে। ৭৫৭ নং দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি এক ঘণ্টা ৪৫ মিনিট বিলম্বে আনুমানিক রাত পৌনে ১০টার দিকে ছেড়ে যাবে।

এছাড়া ৭৫৯ নং পদ্মা এক্সপ্রেস ট্রেন ছয় ঘণ্টা বিলম্বে ভোর ৫টা ১০ মিনিটে ও ৭৯৫ নং বেনাপোল এক্সপ্রেস দুই ঘণ্টা বিলম্বে আনুমানিক রাত পৌনে ৩টায় কমলাপুর ছেড়ে যাবে। আর পশ্চিমাঞ্চলগামী ট্রেনগুলো কমপক্ষে এক ঘণ্টা বিলম্বে কমলাপুর ছাড়বে।

দুপুর দেড়টার দিকে টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রাপ্তে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেসের একটির বগির দুইটি চাকা লাইনচ্যুত হয়। এতে ঢাকা থেকে উত্তর ও দক্ষিণবঙ্গগামী ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা থেকে রিলিফ ট্রেন এসে সুন্দরবন এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়া বগিটি অপসারণ করলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

দুর্ঘটনার কারণে রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনে, দিনাজপুরগামী একতা এক্সপ্রেস, নীল সাগর এক্সপ্রেসসহ উত্তর ও দক্ষিণবঙ্গগামী সব ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। এতে চরম দুর্ভোগে পড়েন ঈদে ঘরমুখো মানুষ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *