সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে যাত্রা শুরু নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘ধলেশ্বরী’র

মোংলা প্রতিনিধি
সংযুক্ত আরব আমিরাতে আন্তর্জাতিক সশস্ত্র যুদ্ধ মহড়ায় অংশ নিতে ১৮২ জন নৌ সদস্য সহ যাত্রা শুরু করেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ধলেশ্বরী। আগামী ১৩ ফেব্রæয়ারী থেকে ২১ ফেব্রুয়ারী পর্যন্ত অনুষ্ঠিতব্য অত্যাধুনিক নৌ সমরাস্ত্র প্রদর্শনী ও আন্তর্জাতিক কনফারেন্স এবং বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করেব নৌ বাহিনীর এ যুদ্ধ জাহাজটি।
গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় আনুষ্ঠানিক ভাবে মোংলার দিগরাজ নৌ ঘাটি ত্যাগ করে এ যুদ্ধ জাহাজটি। কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট কমডোর এস এম মনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাহাজটিকে আনুষ্ঠানিকভাবে বিদয় জানান। এ সময় নৌবাহিনীর পদস্থ সামরিক কর্মকর্তা ও যুদ্ধজাহাজটিতে গমনকারী নাবিকদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
জাহাজটি আগামী ১৩ হতে ২১ ফেব্রুয়ারী সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য IDEX-২০১৯ এর অত্যাধুনিক নৌ সমরাস্ত্র প্রদর্শনী ও আন্তর্জাতিক কনফারেন্সসহ বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করবে। ১৮২ জন নৌসদস্য নিয়ে মহড়ার উদ্দেশ্যে যাত্রা করা বানৌজা ধলেশ্বরীর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন ক্যাপ্টেন এম মহব্বত আলী। উক্ত মহড়ায় বাংলাদেশসহ বিশে¡র ১৩টি দেশের নৌবাহিনীর জাহাজ, বিশ¡খ্যাত ১১০০টি নৌ সমরাস্ত্র কোম্পানী, নৌ পর্যবেক্ষক ও নৌ সমর বিশারদসহ প্রায় একলক্ষ দর্শনার্থী অংশগ্রহণ করবেন। জাহাজটির এ মহড়ায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের পেশাগত মান উন্নয়নের পাশাপাশি বন্ধুপ্রতীম দেশসমূহের সাথে সামরিক সু-সম্পর্ক জোরদার করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। উক্ত মহড়া শেষে জাহাজটি আগামী ১৩ মার্চ ২০১৯ তারিখে দেশে প্রত্যাবর্তন করবে বলে আশা করা যায়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *