February 26, 2024
আঞ্চলিককরোনাবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

শীঘ্রই ওয়ার্ড পর্যায়ে করোনার টিকা কার্যক্রম শুরু হবে : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি
খুলনা মহানগরীতে কোভিড-১৯ টিকাদান ও কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে এক ভার্চুয়াল সভা বৃহস্পতিবার সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। ঢাকা থেকে জুম ক্লাউডের মাধ্যমে তিনি এ সভায় অংশগ্রহণ করেন। উল্লেখ্য, সিটি মেয়র চিকিৎসার জন্য বর্তমানে ঢাকায় অবস্থান করছেন।
সিটি মেয়র সুস্থ হওয়ায় খুলনাবাসীসহ কেসিসি পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌছে দিতে অত্যন্ত আন্তরিক। প্রধানমন্ত্রীর আন্তরিকতার প্রতিফলন ঘটাতে আমাদেরও আন্তরিকতার সাথে কাজ করতে হবে। সত্যিকার কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌছে দিতে হবে। তিনি বলেন, সরকারের ঘোষণা মতে শীঘ্রই ওয়ার্ড পর্যায়ে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু হবে। টিকাদান কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে বাস্তবভিত্তিক কর্মপরিকল্পনা গ্রহণের জন্য তিনি কেসিসি’র স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন এবং এ কাজে স্থানীয় জনপ্রতিনিধিদের অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান।
সভায় আবারও কর্মহীন পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদানসহ কোভিড-১৯ টিকাদান কার্যক্রম সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে সরকারি নির্দেশনার আলোকে দক্ষ টিকাদানকারী ও ভলেন্টিয়ারদের প্রয়োজনীয় প্রশিক্ষণ প্রদান; প্রতিটি ওয়ার্ড এলাকায় ৩টি টিকাদান কেন্দ্র স্থাপন, প্রতিটি বুথে প্রতিদিন কমপক্ষে ২’শ ব্যক্তিকে টিকাদান ও সপ্তাহে ৬দিন টিকাদান কেন্দ্র খোলা রাখা; ১৮ বছরের উর্ধ্বের সকল নাগরিকদের ভ্যক্সিনেশনের আওতায় আনা হবে বলে জানানো হয়। এছাড়া ডেঙ্গু প্রতিরোধে নগরজুড়ে পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদারের পাশাপাশি নিজ নিজ বাড়ির আঙ্গিনা পরিস্কার রাখার বিষয়ে নগরবাসীদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে কাজ করার সিদ্ধান্ত গৃহীত হয়।
কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মো: আমিনুল ইসলাম মুন্না, মো: আলী আকবর টিপু ও মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *