April 23, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় স্যাম্পল ঔষধ রাখায় দুটি ফার্মেসিকে জরিমানা

দ. প্রতিবেদক
খুলনায় বিক্রির উদ্দেশ্যে মূল্যবিহীন ঔষধ (স্যাম্পল) রাখায় দুটি ফার্মেসিকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা এ পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।
দক্ষিণাঞ্চল প্রতিদিনকে তিনি জানান, বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের নগরীর শিরোমণি এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালনা করে। এসময় বিক্রির উদ্দেশ্যে মূল্যবিহীন ঔষধ (স্যাম্পল) রাখায় মেসার্স খান ফার্মেসিকে ৭ হাজার টাকা ও মেসার্স ডি আই ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি আরও জানান, এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। সামাজিক দূরত্ব বজায় রাখা, মূল্য তালিকা প্রদর্শন, ক্রয়/বিক্রয় রশিদ সংরক্ষণ করতে অনুরোধ জানানো হয় এবং সচেতন করতে লিফলেট বিতরণ করাসহ মাইকিং করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন শিরোমণি, খুলনা ও কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এ এর খুলনা প্রতিনিধি।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *