শিক্ষার্থীদের সঠিক শিক্ষা গ্রহণ করতে হবে-শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

তথ্য বিবরণী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শিক্ষার্থীদের সঠিক শিক্ষা গ্রহণ করতে হবে। সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এর অবকাঠামো নির্মাণ করে যাচ্ছে। এ প্রজন্মই হবে আধুনিক বাংলাদেশ নির্মাণের কারিগর।

তিনি গতকাল রাত আটটায় খুলনার ফুলবাড়ীগেট আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের বেগম মন্নুজান সুফিয়ান একাডেমিক ভবনের উর্দ্ধমুখী সম্প্রসারণের উদ্বোধন এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, বর্তমান তথ্যপ্রযুক্তির যুগ। শিক্ষার্থীদের বেশি তথ্যপ্রযুক্তির জ্ঞান থাকতে হবে। ছাত্রছাত্রীদের মাঝে পহেলা জানুয়ারি বিনামূল্যে বই প্রদান, বৃত্তি, উপবৃত্তিসহ নানা ধরনের সুযোগ সবিধা দিচ্ছে সরকার। সকল শিক্ষার্থীদের মাদক থেকে দুরে থাকতে হবে। কারণ মাদক জীবনকে ধ্বংস করে দেয়। সরকার মাদক, বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে। তিনি বলেন, যুবসমাজকে মাদকের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে দেশের সকল স্কুল-কলেজে গঠিত ব্যবস্থাপনা কমিটি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গকে সম্পৃক্ত করে এসব কমিটি মাদকবিরোধী জনসচেতনতা সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

সংশ্লিষ্ট বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোল্লা মুজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক নিভা রানী পাঠক, খুলনা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শেখ নাসিম রেজা, ফুলবাড়ীগেট বাজার বনিক সমিতির সভাপতি বেগ লিয়াকত আলী, জেলা পরিষদের সদস্য মোঃ সাজ্জাদুর রহমান লিংকন, যোগীপোল ইউপি’র চেয়ারম্যান শেখ আনিছুর রহমান এবং ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ আব্দুর রাজ্জাক। স্বাগত জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলাম।

এর আগে প্রতিমন্ত্রী প্রায় দুই কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে উর্দ্ধমুখী সম্প্রসারণ ভবন উদ্বোধন করেন।

উর্দ্ধমুখী সম্প্রসারিত ছয় তলা ভবনটি নির্মাণে ব্যয় হবে প্রায় দুই কোটি ৫০ লাখ টাকা। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ভবনটি নির্মাণ করবে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published.